ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

টাইগারদের ভারত জয়ে রাষ্ট্রপতির অভিনন্দন 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৫৯, ৪ নভেম্বর ২০১৯ | আপডেট: ০৯:০৭, ৪ নভেম্বর ২০১৯

নানা শঙ্কা আর সংকট সত্ত্বেও এশিয়ার সবচেয়ে বড় শক্তিশালী দল ভারতের বিপক্ষে টি-টোয়েন্টিতে প্রথম জয়ে টাইগারদের অভিনন্দন জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ। 

নয়াদিল্লীর অরুন জেটলি স্টেডিয়ামে স্বাগতিকদের ৭ উইকেটে পরাজিত করে টাইগাররা। সোমবার এক বার্তায় রাষ্ট্রপতি ভারতকে পরাজিত করার জন্য জাতীয় ক্রিকেট দলের সব খেলোয়াড়, কোচ, কর্মকর্তা এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সংশ্লিষ্ট কর্মকর্তাদের অভিনন্দন জানান।

রাষ্ট্রপতি বলেন, আমাদের খেলোয়াড়দের টিম স্প্রিট ও তাদের অসাধারণ নৈপুণ্য দেখে গোটা জাতি গর্বিত। বাংলাদেশ ক্রিকেট দল ভবিষ্যতেও বিজয়ের এ ধারা অব্যাহত রাখবে বলে তিনি আশা প্রকাশ করেন।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনাও মুশফিকদের অভিনন্দন জানান। রোববার মুশফিকুর রহিমের অনবদ্য ৬০ রানে ভর করে ভারতের বিপক্ষে ইউকেটে জয় পায় মাহমুদুল্লাহ বাহিনী। আর এটিই রহিতদের বিপক্ষে প্রথম জয়।

এবারই প্রথম একটি পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ডেকেছে ভারত। এর আগে ভারতের বিপক্ষে তাদের মাটিতে টেস্ট এবং ওয়ানডে খেললেও কখনো টি-টোয়েন্টি খেলেনি। ভারতীয়দের বিপক্ষে সীমিত ফরম্যাটে জিততেও পারেনি টাইগাররা। নবম বারের দেখায় শেষ পর্যন্ত জয় পেল বাংলাদেশ।

ভারতের মাটিতে এটিই দুদলের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। ঐতিহাসিক এ ম্যাচটি স্মরণীয় হলো না স্বাগতিকদের জন্য। অপরদিকে সাকিব, তামিম না থাকার শোককে শক্তি বানিয়ে লড়াই করা টাইগাররা তুলে নিল দুর্দান্ত জয়।

দিল্লিতে মাঝারি টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই সাজঘরে ফেরেন লিটন দাস। অভিষিক্ত মোহাম্মদ নাইমের সঙ্গে জুটি গড়ে দলকে এগিয়ে নেন সৌম্য সরকার। ২৮ বলে ২৬ রান করে নাইম ফেরার পর সৌম্যকে সঙ্গ দেন মুশফিকুর রহিম। ৩৯ বলে সৌম্য ফিরে যাওয়ার পর খেল দেখান মুশফিক। মাহমুদুল্লাহকে সঙ্গে নিয়ে পাড়ি দেন বাকি পথ। 

এআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি