ঢাকা, বুধবার   ০৩ মার্চ ২০২১, || ফাল্গুন ১৮ ১৪২৭

রানার ক্যারিয়ার সেরা বোলিংয়ে বিধ্বস্ত সিলেট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৩৭, ১৭ ডিসেম্বর ২০১৯ | আপডেট: ২০:৫০, ১৭ ডিসেম্বর ২০১৯

ক্যারিয়ার সেরা বোলিংয়ের পর পেসার মেহেদী হাসান রানা

ক্যারিয়ার সেরা বোলিংয়ের পর পেসার মেহেদী হাসান রানা

মঙ্গলবার দিনের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের মুখোমুখি সিলেট থান্ডার্স। সন্ধ্যা সাড়ে ৬টায় শুরু হওয়া এ ম্যাচে ব্যাট করতে নেমে শুরুতেই চট্টগ্রামের বোলারদের যে তোপের মুখে পড়ে সিলেট, তা থেকে আর নিস্তার পায়নি। যাতে শেষ অবধি ৮ উইকেট হারিয়ে ১২৯ রান তুলতে পেরেছে ভাটি অঞ্চলের দলটি। 

বড় তারকা না থাকলেও মাঝারি মানের তারকাদের নিয়ে সিলেট থান্ডার্স দলটা বেশ ব্যালেন্সই বলা যায়। কিন্তু মাঠের পারফরম্যান্সে তার ছিটেফোটা প্রমাণ নেই। ঢাকা পর্বের তিন ম্যাচ খেলে তিনটিতেই হেরেছে সিলেট। আজ চট্টগ্রাম পর্বের প্রথম ম্যাচ খেলতে নেমেও সুবিধা করতে পারল না। স্বাগতিক চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে প্রথম ব্যাটিং করে মাত্র ১২৯ রান তুলতে পেরেছে দলটি।

এদিন টস হেরে ব্যাটিং করতে নেমে শুরুতেই বিপদে পড়ে যায় দলটি। ২৩ রানের মধ্যে ফিরে যান রনি তালুকদার (২) ও শফিকুল্লাহ (৬)। এরপর আন্দ্রে ফ্লেচার, মোহাম্মদ মিঠুন দাঁড়াতে চাইলেও পারেননি। ৫৯ রানের মধ্যে পঞ্চম উইকেট হারিয়ে বসে সিলেট। বড় স্কোর যে গড়া হচ্ছে না সেটা তখনই অনেকটা নিশ্চিত হয়ে যায়।

সিলেটের এমন বিপর্যয়ে সবচেয়ে বড় ভূমিকা রেখেছেন স্বাগতিক দলের পেসার মেহেদী হাসান রানা। চার ওভার হাত ঘুরিয়ে বাঁহাতি এই পেসার একাই তুলে নিয়েছেন ৪টি উইকেট। রান দিয়েছেন মাত্র ২৩টি, যার ২১টিই দিয়েছেন শেষের দুই ওভারে। চাঁদপুরের তরুণ এই পেসারের ক্যারিয়ার সেরা বোলিংয়েই মূলত বিধ্বস্ত হয়েছে সিলেট।   

বাঁহাতি এই পেসারের দুর্দান্ত পেসে একে একে ধরাশায়ী হয়েছেন ওপেনার রনি তালুকদার (২), মোহাম্মদ মিঠুন (১৫), জনসন চার্লস (৩) ও ক্রিসমার স্যান্টোকি (৯)। এছাড়া জাতীয় দলের পেসার রুবেল হোসেনের ঝুলিতে গেছে শফিকুল্লাহ শাফাক (৬) ও নাঈম হাসানের (১১) উইকেট। 

বাকি দুটি উইকেটের মধ্যে আন্দ্রে ফ্লেচারকে (৩৮) তুলে নেন মুক্তার আলী এবং অধিনায়ক মোসাদ্দেক হোসেনকে (৩০) তুলে নেন কেসরিক উইলিয়ামস। সরাসরি বোল্ড হয়ে ফেরেন ইনিংসের সর্বোচ্চ এই দুই রান সংগ্রাহক।

এদিকে, নিজেদের তিন ম্যচের তিনটিতে হেরেও পয়েন্ট টেবিলে নিচ থেকে দ্বিতীয় অবস্থানে আছে সিলেট। তাই জয়ের মুখ দেখতে মরিয়া মোসাদ্দেক বাহিনী। অন্যদিকে তিন ম্যাচের দুটিতে জয় পেয়ে পয়েন্ট টেবিলে চার নম্বরে আছে চট্টগ্রাম। 

এর আগে, দিনের প্রথম ম্যাচে মুশফিকুর রহীমের ৫১ বলে ৯৬ রানের ইংনিসে ভর করে রাজশাহীকে উড়িয়ে দিয়েছে খুলনা।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি