ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

সৌম্যের ব্যাটে ছুটছে কুমিল্লা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:২১, ২৮ ডিসেম্বর ২০১৯ | আপডেট: ১৬:৪৪, ২৮ ডিসেম্বর ২০১৯

সৌম্য সরকার

সৌম্য সরকার

রাজশাহী রয়্যালসের বিপক্ষে প্রতিশোধের ম্যাচে টস জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নিয়ে রীতিমত বিপদেই পড়ে কুমিল্লা। আফিফ-মালিকের ব্যাটিং ঝড়ে দলটির সামনে দাঁড়ায় ১৯১ রানের বড় লক্ষ্য। জবাব দিতে নেমে শুরুতেই দুই উইকেট হারিয়ে সে বিপদ যেন আরও ঘনীভূত হয় কুমিল্লার। তবে ব্যাট হাতে দলের সে বিপদ কাটিয়ে ওঠার চেষ্টা করছেন সৌম্য সরকার।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১৮ ওভারে কুমিল্লার সংগ্রহ ৪ উইকেটে ১৩৫ রান। ফিফটি করা সৌম্য সরকার ৬১ রানে এবং ডেভিড ওয়াইসি ১ রানে ক্রিজে আছেন। সাব্বির রহমান ২৫ রান করে আউট হন।

এর আগে ফরহাদ রেজা ও আন্দ্রে রাসেলের শিকার হয়ে সাজঘরে ফেরেন ওপেনিংয়ে নামা রবিউল ইসলাম রবি (১২) ও কুমিল্লার অধিনায়ক ডেভিড মালান (৩)। যাতে মাত্র ২৯ রানেই দুই উইকেট হারায় কুমিল্লা। 

এরপর আফ্রিকান রিক্রুট স্টিয়ান ভ্যান জিলকে নিয়ে জুটি গড়ে দলকে বিপদ থেকে টেনে তোলার চেষ্টা করেন সৌম্য। কিন্তু ৪৬ রান যোগ করা এই জুটি ভেঙে যায় শোয়েব মালিকের ঘূর্ণিতে। ২১ রান করে বোল্ড হয়ে ফেরেন জিল। ফলে ৭৫ রানে তৃতীয় উইকেট পতন ঘটে কুমিল্লার। 

এদিন টসে হেরে ব্যাট করতে নেমে দুই ওপেনার লিটন দাস আর আফিফ হোসাইনের ৫৬ রানের দারুণ সূচনার ওপর ভর করে শুরু থেকেই বড় লক্ষ্যের ইঙ্গিত দেয় রাজশাহী রয়ালস। 

১৯ বলে ২৪ রানে আবু হায়দার রনির বলে লিটন দাস ফিরলেও দলকে এগিয়ে নিয়ে যাওয়ার কাজটা করেন আফিফ। তবে অর্ধশতক পূরণের আগে সৌম্য সরকারের বলে বোল্ড হয়ে ফিরে যান আফিফ। তারপরও রানের চাকা থেমে থাকেনি রাজশাহীর। 

অভিজ্ঞ শোয়েব মালিকের ৬১ আর আর অধিনায়ক আন্দ্রে রাসেলের ২১ বলে ৩৭ রানের হার মানা ইনিংসে শেষ পর্যন্ত বড় লক্ষ্যই দাঁড় করায় রাজশাহী। নির্ধারিত ২০ ওভারে চার উইকেট হারিয়ে ১৯১ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য ছুঁড়ে দেয় কুমিল্লাকে।

কুমিল্লার পক্ষে মুজিবুর রহমান ও সানজামুল ইসলাম ও সৌম্য সরকার একটি করে উইকেট নেন। 

এর আগে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম লেগের ম্যাচে মুখোমুখি হয়েছিল দুই দল। যেখানে ডেভিড মালানের সেঞ্চুরির পরেও জয় পায়নি কুমিল্লা। আফিফ হোসেন ধ্রুবর বীরত্বে ৭ উইকেটের জয় পায় রাজশাহী।

পয়েন্ট টেবিলেও রাজশাহীর জয়জয়কার। এখনও পর্যন্ত ৫ ম্যাচে ৪ জয় নিয়ে টেবিলের দুই নম্বরে রয়েছে আন্দ্রে রাসেলের দল। অন্যদিকে ৬ ম্যাচে মাত্র ২টিতে জেতা কুমিল্লার অবস্থান পঞ্চম।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি