ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

মাহমুদ নৈপুণ্যে ম্লান মুশফিক ঝড়, শীর্ষে ঢাকা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৪৭, ৩ জানুয়ারি ২০২০

হাসান মাহমুদকে ঘিরে সতীর্থরা

হাসান মাহমুদকে ঘিরে সতীর্থরা

আসিফ ঝড়ের পর হাসান মাহমুদের দুর্দান্ত বোলিং নৈপুণ্যে পুরনো দাপটে ফিরেছে মাঝে ছন্দ হারানো ঢাকা প্লাটুন। যাতে ম্লান হয়েছে খুলনার অধিনায়ক মুশফিকের ঝড়ো ফিফটি। বঙ্গবন্ধু বিপিএলের ৩১তম ম্যাচে খুলনা টাইগার্সকে ১২ রানে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে দলটি। যেখানে একাই ৪ উইকেট শিকার করে ম্যাচসেরা তরুণ পেসার হাসান। 

আজ শুক্রবার সিলেটে বৃষ্টির কারণে ৪০ মিনিট বিলম্বিত হওয়া ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৭২ রান চ্যালেঞ্জিং স্কোর গড়ে ঢাকা। দলের পক্ষে ঝড় তুলে সর্বোচ্চ ৩৯ রান করেন আসিফ আলী। ছয়ে ব্যাট করতে নেমে আসিফ মাত্র ১৩ বলে ওই ঝড়ো ইনিংস খেলেন ২টি চার ও ৪টি ছক্কার সাহায্যে। তার দ্রুতগতির ব্যাটিংয়েই বড় পুঁজি পায় দলটি।

এছাড়া অন্যান্যদের মধ্যে মোমিনুল হক ৩৬ বলে ৩৮, আরিফুল হক ৩০ বলে অপরাজিত ৩৭ ও ওপেনার তামিম ইকবাল ২৩ বলে ২৫ রান করেন।

খুলনার পক্ষে মোহাম্মদ আমির ২টি এবং আমিনুল ইসলাম বিপ্লব ও শফিউল ইসলাম ১টি করে উইকেট শিকার করেন।

জবাব দিতে নেমে জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই আমিনুল ইসলাম বিপ্লব (৪), মেহেদী হাসান মিরাজ (১৫), ও শামসুর রহমানের (৩) উইকেট হারায় খুলনা। প্রতিরোধ গড়তে পারেননি রাইলি রুশোও, ১৮ রান করে তিনি ফেরেন সাজঘরে। এরপর নাজিবউল্লাহ জাদরানের (৩১) সাবধানী ব্যাটিংয়ে সমর্থন পেয়ে চড়াও হন অধিনায়ক মুশফিকুর রহিম।

শেষদিকে ঢাকাকে বেশ ভয়ও পাইয়ে দিয়েছিলেন মুশফিক। ২৭ বলে আসরের তৃতীয় অর্ধশতক পূরণ করার পর রান তুলছিলেন আরও দ্রুত। তবে ১৯তম ওভারে গিয়ে সেই হাসান মাহমুদের শিকার হয়ে সাজঘরে ফিরলেই যেন শেষ হয়ে যায় খুলনার জয়ের শেষ প্রদীপটিও। শেষপর্যন্ত নির্ধারিত ২০ ওভার থেকে ৮ উইকেট হারানো খুলনার সংগ্রহ দাঁড়ায় ১৬০ রান। যাতে শেষ পর্যন্ত ১২ রানের পরাজয় বরণ করে টাইগাররা। 

ফেরার আগে অবশ্য ৩৩ বলে ৬৪ রান করেন মুশফিক। যে ইনিংসে হাঁকিয়েছিলেন ৬টি চার ও ৪টি ছক্কা। আর এই ইনিংস খেলার পথে দ্বিতীয় ক্রিকেটার হিসেবে বিপিএলে ২০০০ রানের মাইলফলক স্পর্শ করেন মুশফিক। 

ঢাকার পক্ষে ম্যাচসেরা হাসান মাহমুদ ৪টি এবং মাশরাফি বিন মুর্তজা, থিসারা পেরেরা ও শাদাব খান একটি করে উইকেট শিকার করেন। নিজের চতুর্থ ওভারে ১৪ রান দিলেও বল হাতে হাসানের দুর্দান্ত পারফরম্যান্সই ঢাকার জয়ে বড় ভূমিকা রেখেছে।

এদিকে, এই জয়ে সমান নয় ম্যাচে ১২ পয়েন্ট পেয়েও নেট রান রেটে এগিয়ে থেকে টেবিলের শীর্ষে উঠে গেল মাশরাফির দল। যার ফলে রাজশাহী দুইয়ে এবং চট্টগ্রাম নেমে গেল তিনে। 

অন্যদিকে, আট ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে চারে অবস্থান করছে মুশফিকের খুলনা। পরবর্তী ম্যাচে জয় পেলে অবশ্য ঢাকাকে পিছনে ফেলে খুলনাই দখল করবে শীর্ষস্থানটি।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি