ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশ টেস্ট দল ঘোষণা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৩০, ১ ফেব্রুয়ারি ২০২০ | আপডেট: ২০:০১, ১ ফেব্রুয়ারি ২০২০

পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আগামী ৭ ফেব্রুয়ারি রাওয়ালপিন্ডিতে অনুষ্ঠিত হবে এই টেস্ট। 

১৪ জনের টেস্ট দলে মোমিনুল হককে অধিনায়ক রেখে দলে ফেরানো হয়েছে পেসার রুবেল হোসেনকে। এছাড়াও দলে ফিরেছেন তামিম ইকবাল, সৌম্য সরকার ও নাজমুল হোসাইন শান্ত। এদিকে, দল থেকে বাদ পড়েছেন বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমান, মেহেদি মিরাজ সহ ৬ জন।

এরা হলেন- ইমরুল কায়েস, সাদমান ইসলাম, মুশফিকুর রহিম, মুস্তাফিজুর রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত ও মেহেদি হাসান মিরাজ। 

এরমধ্যে ইনজুরি সমস্যায় বাদ পড়েছেন ইমরুল, সাদমান ও মিরাজ। আর সিরিজ থেকেই নিজেকে সরিয়ে নিয়েছেন মুশফিকুর রহিম। অন্যদিকে, বাজে ফর্মের কারণে বাদ পড়েছেন মুস্তাফিজ। তার বদলে একাদশে ডাকা হয়েছে রুবেল হোসেনকে।

ইমরুল ও সাদসানের জায়গায় একাদশে এসেছেন তামিম ইকবাল ও নাজমুল হোসাইন শান্ত। আর মুশফিকের স্থলে স্পেশাল ব্যাটসম্যান না নিয়ে মিডিয়াম পেস অলরাউন্ডার সৌম্য সরকারকে নেয়া হয়েছে। 

আগামী ৭ ফেব্রুয়ারি রাওয়ালপিন্ডির মাঠে গড়ানোর কথা পাকিস্তান-বাংলাদেশের মধ্যকার প্রথম টেস্ট। তারপর লম্বা বিরতি শেষে দ্বিতীয় টেস্ট শুরু হবে ৫ এপ্রিল। প্রথম টেস্ট খেলতে ৪ ফেব্রুয়ারি পাকিস্তানের পথ ধরার কথা বাংলাদেশ দলের।

এদিকে, ২০১৮ সালের জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরে সর্বশেষ টেস্ট খেলা রুবেল বিসিএলে পূর্বাঞ্চলের হয়ে ১০ ওভারে ৩৪ রান দিয়ে উইকেট পাননি। ২০১৯ সালের মার্চে সর্বশেষ টেস্ট খেলা তামিম পারিবারিক কারণে ভারত সফরে যাননি। আরেক বাঁহাতি নাজমুলের সর্বশেষ টেস্ট ছিল ২০১৮ সালে, জিম্বাবুয়ের বিপক্ষে।

অন্যদিকে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট দলে থাকলেও ভারত সফরে ছিলেন না সৌম্য সরকার।

প্রথম টেস্টে বাংলাদেশ দল

মোমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাইফ হাসান, সৌম্য সরকার, নাজমুল হোসাইন শান্ত, মাহমুদউল্লাহ, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, তাইজুল ইসলাম, নাঈম হাসান, ইবাদত হোসেন, আবু জায়েদ, আল-আমিন ও রুবেল হোসেন।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি