ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

অতীশ দীপঙ্কর ইউনিভার্সিটির ট্রেজারার হলেন একেএম দেলোয়ার হোসেন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:০৭, ২ আগস্ট ২০২১

আইসিএমএবি’র সাবেক প্রেসিডেন্ট ও সাফা প্রেসিডেন্ট জনাব এ কে এম দেলোয়ার হোসেন এফসিএমএ  অতীশ দীপঙ্কর ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজি (এ্যাডাস্ট) এর ট্রেজারার হিসেবে ১ লা আগষ্ট যোগদান করেছেন। মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর মহোদয়ের সানুগ্রহ সম্মতিক্রমে তাঁকে এই নিয়োগ দেওয়া হয়েছে।

তিনি ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্টস্ অব বাংলাদেশের (আইসিএমএবি) দু’বারের সভাপতি ছিলেন এবং বর্তমান কাউন্সিল সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি ২০২১ সালের জন্য সাউথ এশিয়ান ফেডারেশন অব অ্যাকাউন্টসের (সাফা) সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করছেন। 

জনাব এ কে এম দেলোয়ার হোসেন  ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ম্যানেজমেন্ট বিষয়ে অনার্স এবং মাস্টার্স ডিগ্রি সম্পন্ন করেছেন। তিনি দেশের একজন অভিজ্ঞ এবং বর্ষীয়ান কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্ট।
 
এ কে এম দেলোয়ার হোসেন ২০০৪ এবং ২০১৩ সালে দি ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএমএবি) এর প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন। ১৯৯৯ সালে প্রথমবার তিনি আইসিএমএবি’র কাউন্সিল সদস্য হিসেবে নির্বাচিত হন, এর পর সব সময়েই প্রতিটি কাউন্সিলে তিনি সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন। তিনি ২০০৪ সালে কনফেডারেশন  অব এশিয়ান এন্ড প্যাসিফিক অ্যাকাউন্ট্যান্টস (কাপা) এর বোর্ড সদস্য এবং স্ট্রাটেজিক কমিটির সদস্য নির্বাচিত হন। 
 
তিনিদেশের বৃহত্তর রাষ্ট্রায়ত্ব প্রতিষ্ঠান বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশনের (বিএসএফআইসি) এর প্রাক্তন চেয়ারম্যান। তিনি দুই মেয়াদে রূপালী ব্যাংকের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১০ সালে তিনি জাতীয় মজুরি ও উৎপাদনশীলতা কমিশনের সস্য ছিলেন।
 
বর্তমানে তিনি বাংলাদেশ প্রকৌশল বিশ^বিদ্যালয় (বুয়েট) এর ফাইন্যান্স কমিটি, ওয়াসো ক্রেডিট রেটিং কোম্পানি বাংলাদেশ এর সদস্য এবং রাষ্ট্রায়ত্ত্ব এন্টারপ্রাইজ ঈঙঘঈঙচঊএর কনসুলেটিভ কমিটির সেক্রেটারি জেনারেল। এ ছাড়াও তিনি ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড, খুলনা শিপইয়ার্ড ও নারায়ণগঞ্জ ডকইয়ার্ড লিমিটেড, বাংলাদেশ ডিজেলপ্ল্যান্ট লিমিটেড, বাংলাদেশ ইনস্টিটিউট অব ক্যাপিটাল মার্কেট এবং ঢাকা স্টক এক্সচেঞ্জ লিমিটেড এর পরিচালক ছিলেন।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি