ঢাকা, শনিবার   ১১ মে ২০২৪

‘অনির্দিষ্টকালের ছাত্র ধর্মঘট চলবে’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:২৩, ৯ এপ্রিল ২০১৮ | আপডেট: ১৬:৩৮, ৯ এপ্রিল ২০১৮

সরকারি চাকরিতে বিদ্যমান কোটা সংস্কার দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের উপর হামলাকারী পুলিশ সদস্যদের বিচার এবং গ্রেফতার শিক্ষার্থীদের মুক্তি না দিলে অনির্দিষ্টকালের ছাত্র ধর্মঘট চলবে। দুপুরের মধ্যে গ্রেফতার শিক্ষার্থীদের মুক্তি না দিলে বিকাল থেকে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে বলেও হুঁশিয়ারি দিয়েছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।
আজ বেলা ১১ টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেবির সামনে সংবাদ সম্মেলন করেন কোটা সংস্কার আন্দোলনের সমন্বয়ক রাশেদ খান। বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক এসময় বলেন, আজ দুপুর ১২ টার মধ্যে গ্রেফতার শিক্ষার্থীদের মুক্তি না দিলে এবং হামলাকারী পুলিশ সদস্যদের বিচার না করলে বিকাল থেকে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে। একইসঙ্গে তাদের দাবি মেনে না নেওয়া পর্ষন্ত  সারাদেশের কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলোতে অনির্দিষ্টকালের ধর্মঘট চলবে বলেও ঘোষণা দেন তিনি।

রাশেদ খান সাংবাদিকদের উদ্দেশে বলেন, ‘আমরা পুলিশের মহাপরিদর্শককে (আইজিপি) বলতে চাই, যাঁরা আন্দোলন করছেন, তাঁরা আপনার ভাই বা সন্তানের মতো। তাঁরা কারও বিরুদ্ধে আন্দোলন করছেন না। তাঁরা অধিকারের প্রশ্নে আন্দোলন করছেন। তাই আজ দুপুরের মধ্যেই আটক ব্যক্তিদের মুক্তি দেন। তা না হলে আন্দোলনে দাবানল সারা দেশে ছড়িয়ে পড়বে।

এসময় তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসির বাসায় হামলাকারীদের সঙ্গে আন্দোলনকারীদের কেউ জড়িত নয়। আমাদের আন্দোলন বাধাগ্রস্ত করতে কোনো কুচক্রী মহল এটা করেছে।

সংবাদ সম্মেলন শেষে শিক্ষার্থীরা শাহবাগ থেকে মিছিল নিয়ে টিএসসির দিকে যান। এ সময় সংগঠনের আরেক যুগ্ম আহ্বায়ক নুরুল হকও সেখানে উপস্থিত ছিলেন।


এআর/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি