ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

অল্পের জন্য প্রাণে রক্ষা পেয়েছি : হাসান মামুন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২০, ৩০ জুন ২০১৮

ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর দফায় দফায় হামলার ঘটনা ঘটেছে। আজ সকাল পৌনে ১১টা থেকে হামলা শুরু হয়। থেমে থেমে দেড়টা পর্যন্ত কোটা আন্দোলনের নেতাদের ধরে ধরে মারধরের ঘটনা ঘটে।

হামলায় কোটা আন্দোলনের প্লাটফর্ম বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহবায়ক হাসান আল মামুনসহ ১০ জন আহত হন। তিনি এখন একটি প্রাইভেট হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। হাসান মামুন আন্দোলনের সার্বিক বিষয় ও হামলার নিয়ে কথা বলেছেন একুশে টিভি অনলাইনের সঙ্গে।

হামলা বিষয় হাসান আল মামুন বলেন, পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী আমরা ১০ টা ৩০ মিনিটের ঢাকা বিশ্ববিদ্যালয় সেন্টাল লাইব্রেরি সামনে হাজির হয়। আমার নিজেদের মধ্যে সংবাদ সস্মেলন প্রস্তুতি নিচ্ছিলাম। কোনো কিছু বুঝে উঠার আগেই ছাত্রলীগ আচমকা ভাবে হামলায় চালায়।

হামলায় আমি যুগ্ম আহবায়ক নুরুল হক নুর, রাশেদ খান কয়েকজন ৮ থেকে ১০ জন আহত হই। আমাকে মারতে মারতে লাইব্রেরির সামনে আসলে আমি দোঁড় দিয়ে লাইব্রেরির ভিতরে ঢুকে প্রাণ রক্ষা করি। অল্পের জন্য প্রাণ রক্ষা পেয়েছে। ছাত্রলীগ আমাকে হত্যার জন্য হামলা করেছিলো। এই হামলা পূর্বপরিকল্পিত।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিম উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসেন। আমাকে ঢাকা মেডিকেল হাপাতাল ভর্তি না নেওয়ায় আমার বন্ধুরা প্রাইভেট হাসপাতলে ভর্তি করেছে। রোববার বিকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে কান্না জড়িত কণ্ঠে একুশে টিভি অনলাইনের কাছে এভাবেই হামলার ঘটনা বর্ণনা করেন কোটা আন্দোলনের আহবায়ক।

হাসান আল মামুন বলেন, কোনো কিছু বুঝে উঠার আগে প্রথমে আমার ওপরে হামলা চালায়। আমার অনেক মারধর করছে । আমার বুকে লাথি পেরেছে। আমি দৌঁড়ে লাইব্রেরির ভিতরে পালিয়ে গিয়ে প্রাণ রক্ষা করি। লাইব্রেরির মধ্যে আত্নগোপন করি। ছাত্রলীগ আমাকে খুজতে লাইব্রেরির ভিতরে খোঁতে চাই না পেয়ে চলে যায়। হাসপাতালে এসে আমি দুই বার বমি করি আমার শরীরের অবস্থা খুব খারাপ। আমি এর বেশি কিছু বলতে পারবো না ।

কর্মসূচির ব্যাপারে জানতে চাইলে হাসান আল মামুন বলেন, প্রজ্ঞাপনের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে আগামীকাল দেশের সব কলেজ ও বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন এবং সোমবার বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে। তবে বিশ্ববিদ্যালয় দিবস হওয়ায় রোববার ঢাবিতে কোন কর্মসূচি পালন করা হবে না। ঢাকার অন্য প্রতিষ্ঠানগুলোতে হবে।

/ এআর /

 

 

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি