ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

আইপিএল থেকেও বাদ পড়লেন সাকিব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:০৭, ১৫ নভেম্বর ২০১৯

সাকিব আল হাসান

সাকিব আল হাসান

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল-আইসিসির নিষেধাজ্ঞার কারণে ক্রিকেট ক্যারিয়ারে চরম সঙ্কটময় সময় কাটছে সাকিব আল হাসানের। এক বছরের নিষেধাজ্ঞার খাঁড়ায় আইসিসির সবধরনের তালিকা থেকেই বাদ পড়েন তিনি। আর এবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) থেকেও ছিটকে গেলেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। 

আইপিএলের দল সানরাইজার্স হায়দরাবাদ তাদের অন্যতম সেরা খেলোয়াড় সাকিব আল হাসানকে ছেড়ে দিয়েছে। দলটির রিটেইন ক্রিকেটারদের তালিকা থেকে বাদ দেয়া হয়েছে টাইগার সেরা এই তারকাকে।

ভারতীয় জুয়াড়ির কাছ থেকে ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েও তা গোপন করার অপরাধে সাকিবকে এক বছর নিষিদ্ধ করে আইসিসি। যে কারণে আগামী ২০২০ সালের নভেম্বরের আগে মাঠেই ফিরতে পারবেন না বাংলাদেশের এ ক্রিকেট তারকা।

এদিকে, আসন্ন আইপিএলের ত্রয়োদশ আসরকে সামনে রেখে ইতিমধ্যেই নিজেদের মতো করে দল গোছাতে শুরু করেছে ফ্র্যাঞ্চাইজিগুলো। নিয়ম অনুযায়ী, গত আসরের দল থেকে খেলোয়াড়দের রিটেইন করা শুরু করেছে ফ্র্যাঞ্চাইজিরা। যার প্রেক্ষিতে আসন্ন আইপিএলের জন্য রিটেইন ক্রিকেটারদের তালিকা প্রকাশ করেছে হায়দরাবাদ।

যে তালিকায় দেখা যায়, গত আসরের দল থেকে ডেভিড ওয়ার্নার, কেন উইলিয়ামসন, জনি বেয়ারস্টো, ঋদ্ধিমান সাহা, সাকিব আল হাসানসহ ১৭ জনকে রিটেইন করেছে হায়দরাবাদ।

ওই পাঁচ তারকা ছাড়াও দলটির রিটেইন ক্রিকেটারদের তালিকায় রয়েছেন- বিজয় শঙ্কর, রশিদ খান, মোহাম্মদ নবী, ভুবেনেশ্বর কুমার, খলিল আহমেদ, সন্দ্বীপ শর্মা, সিদ্ধার্থ কাউল, শাহবাজ নাদিম, বাসিল থাম্পি, বিলি স্ট্যানলেক, নতারঞ্জান, অভিষেক ও শ্রীবাস্তব।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি