ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

আইসিএবি জাতীয় পুরস্কার পেল ২২ আথির্ক প্রতিষ্ঠান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৩০, ৩০ নভেম্বর ২০১৯

সর্বোত্তম বার্ষিক প্রতিবেদনের জন্য  দশটি ক্যাটাগরিতে ২২ আথির্ক প্রতিষ্ঠানকে পুরস্কৃত করেছে দি ইনষ্টিটিউট অব চার্টার্ড একাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএবি)। আরো ৯ প্রতিষ্ঠানকে সার্টিফিকেট অব মেরিট প্রদান করা হয়েছে। ৩০ নভেম্বর ২০১৯, সন্ধায় রাজধানীর হোটেল সোনারগাঁও-এ এক অনুষ্ঠানে প্রধান অতিথি বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সি এই পুরস্কার বিজয়ীদের হাতে তুলে দেন। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রি শাহরিয়ার আলম এবং আর্থিক প্রতিবেদন কাউন্সিল (এফআরসি)-র চেয়ারম্যান সি কিউ কে মুস্তাক আহমেদ। সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাউথ এশিযান ফেডারেশন অব এ্যাকাউন্ট্যান্টস (সাফা)-র প্রেসিডেন্ট ড. পিভিএস জগণ মোহন রাও। 

এছাড়াও আইসিএবি কর্তৃক মনোনিত ২৪ বাংলাদেশি আথির্ক প্রতিষ্ঠান সার্কভুক্ত দেশের অন্যান্য কোম্পানীর সাথে প্রতিযোগীতা করে সাফা সর্বোত্তম বার্ষিক প্রতিবেদন পুরস্কার লাভ করেছে। তাতে ব্যক্তি মালিকানাধীন ব্যাংকিং খাতে ওভারআল ইউনার হয়েছে ব্র্যাক ব্যাংক লিমিটেড। আইসিএবি এবারই প্রথম আইসিএবি জাতীয় পুরস্কার প্রদান অনুষ্ঠান এবং সাফা সর্বোত্তম বার্ষিক প্রতিবেদন পুরস্কার ও সার্ক কর্পোরেট ডিসক্লোজার পুরস্কার প্রদান অনুষ্ঠান একসাথে আয়োজন করে। যাতে দেশি-বিদেশি প্রতিনিধি, সরকারের পদস্ত কর্মকর্তা ও কর্পোরেট নেতৃবৃন্দ উপন্থিত ছিলেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন আইসিএবি’র সভাপতি নেছারউদ্দিন এবং রিভিউ কমিটি ফর পাবলিষ্ট এ্যাকাউন্টন্স এন্ড রিপোর্টস -আইসিএবি’র চেয়ারম্যান মুহাম্মদ ফরহাদ হোসেন। 

যাদেরকে পুরস্কৃত করা হয়েছে: 
ব্যাংকিং খাত (প্রাইভেট) ব্যাংক এশিয়া লিমিটেড প্রথম, ব্রাক ব্যাংক লিমিটেড  এবং সাউথইষ্ট ব্যাংক লিমিটেড যৌথভাবে দ্বিতীয় ও  মিচুয়াল ব্যাংক লিমিটেড তৃতীয় পুরস্কার লাভ করে।  ফাইনান্সিয়াল সার্ভিসেস ক্যাটাগরিতে আইডিএলসি ফাইনান্স লিমিটেড  এবং লঙ্কাবাংলা ফাইনান্স লিমিটেড যৌথভাবে প্রথম ও  আইপিডিসি ফাইনান্স লিমিটেড দ্বিতীয় পুরস্কার লাভ করে ।

ম্যানুফ্যাকচারিং-এ প্রথম পুরস্কার লাভ করেছে বৃটিশ আমেরিকান টোবাকো বাংলাদেশ কোম্পানী লিমিটেড, দ্বিতীয়  হয়েছে বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস লিমিটেড এবং ওরিয়ন ফার্মা লিমিটেড ও ইউনাইটেড পাওয়ার জেনারেশন যৌথভাবে তৃতীয় পুরস্কার লাভ করে।

ইনস্যুরেন্স খাতে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার লাভ করে যথাক্রমে গ্রীন ডেল্টা ইনস্যুরেন্স কোম্পানী লিমিটেড, রিলায়েন্স ইনস্যুরেন্স লিমিটেড  এবং প্রাইম ইনস্যুরেন্স কোম্পানী লিমিটেড। এনজিও খাতে প্রথম  পুরস্কার লাভ করে  ঘাশপুল, ব্র্যাক  দ্বিতীয় পুরস্কার এবং তৃতীয় পুরস্কার লাভ করে সাজিদা ফাউন্ডেশন। 

যোগাযোগ এবং তথ্যপ্রযুক্তি তে প্রথম হয়েছে গ্রামীনফোন লিমিটেড।  সরকারী খাতে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার লাভ করে যথাক্রমে বাংলাদেশ ইনফ্রাসট্রাকচার ফাইন্যান্স ফান্ড লিমিটেড( বিআইএফএফএল), ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ(আইসিবি), এবং ইনফ্রাসট্রাকচার ডেভেলপমেন্ট কোম্পানী লিমিটেড (ইডকল)।

কৃর্ষিতে প্রথম হয়েছে গোল্ডেন হারভেস্ট ইন্ড্রাস্ট্রিজ লিমিটেড। কর্পোরেট সুশাষণ খাতে সাউথইষ্ট ব্যাংক লিমিটেড প্রথম ও ব্যাংক এশিয়া লিমিটেড দ্বিতীয় এবং স্ট্যান্ডার ব্যাংক লিমিটেড, বৃটিশ আমেরিকার টোবাকো বাংলাদেশ ও  গোল্ডেন হারভেস্ট ইন্ড্রাস্ট্রিজ লিমিটেড যৌথভাবে তৃতীয় পুরস্কার লাভ করে।

সম্মনিত প্রতিবেদন খাতে আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড প্রথম, ব্রাক ব্যাংক দ্বিতীয় এবং ব্যাংক এশিয়া ও লংকাবাংলা লিমিেিটড যৌথভাবে তৃতীয় পুরস্কার লাভ করে। 

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি