ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

আইসিসির নতুন সিইও মানু সোহনি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫৭, ১৬ জানুয়ারি ২০১৯ | আপডেট: ০০:০১, ১৭ জানুয়ারি ২০১৯

বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসির নতুন সিইও হিসেবে নিয়োগ পেয়েছেন মানু সোহনি। ভারতীয় বংশোদ্ভুত মানু সোহনি বর্তমান সিইও ডেভিড রিচার্ডসনের স্থলাভিষিক্ত হবেন।

মঙ্গলবার এক মেইল বার্তায় সোহনির নিয়োগের বিষয়টি নিশ্চিত করেছে আইসিসি। তবে ফেব্রুয়ারি থেকে আইসিসিতে কাজ শুরু করবেন তিনি।

চলতি সপ্তাহে লন্ডনে এক সভায় পাঁচজনের সংক্ষিপ্ত তালিকা থেকে তাকে বেছে নেওয়ার পক্ষে ভোট দেন সবাই।

আইসিসির সিইওর দায়িত্ব পাওয়ার আগে সিঙ্গাপুর স্পোর্টস হাব’র সিইও এবং ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফোর ম্যানেজিং ডিরেক্টরের (এমডি) পদে ছিলেন সোহনি।

সংস্থাটির চেয়ারম্যান শশাঙ্ক মনোহর সাওয়ানির নিয়োগের খবর জানিয়ে তিনি বলেন, তারা সর্বসম্মতিক্রমে এই নতুন সিইওকে বেছে নিয়েছেন।

আইসিসির এক সংবাদ বিজ্ঞপ্তিতে মনোহরকে উদ্ধৃত করে বলা হয়েছে, তিনি নতুন এই প্রতিষ্ঠানের প্রধানকে নিয়োগ দিতে পেরে খুব খুশী, ‘আমি আজ মনুর নিয়োগ নিশ্চিত করতে পেরে খুবই উচ্ছ্বসিত।

সংস্থাটির চেয়ারম্যান বলেন, সে আইসিসি ২২ বছরের অসাধারণ অভিজ্ঞতা নিয়ে আসছে। সে আমাদের খেলাটায় আমাদের নতুন বৈশ্বিক উন্নয়ন কৌশল ঠিকমতো কাজে লাগাতে পারবে।

মনোহর বলেন, মনুর খেলা, সম্প্রচার ও বাণিজ্য নিয়ে যে অভিজ্ঞতা সেটাই আইসিসি খোঁজ করছিল। খেলা ও সম্প্রচার দুই ক্ষেত্রেই তার একাধিক নেতৃত্বগুণ রয়েছে। আমি এবং আমার সহযোগী পরিচালকরা তার সাথে কাজ করতে মুখিয়ে আছি।’

এমএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি