ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

আগুয়েরোর রেকর্ড গড়ার ম্যাচে ম্যানসিটির গোল উৎসব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩৭, ১৩ জানুয়ারি ২০২০ | আপডেট: ১১:০৫, ১৩ জানুয়ারি ২০২০

ইংলিশ প্রিমিয়ার লিগে দাপুটে পারফরম্যান্সে অ্যাস্টন ভিলাকে উড়িয়ে দিয়েছে ম্যানচেস্টার সিটি। রোববার রাতে অ্যাস্টন ভিলাকে ৬-১ গোলে বিধ্বস্ত করেছে সিটিজেনরা।

প্রতিপক্ষের মাঠে সিটির এমন গোল উৎসবে ক্যারিয়ারের ১২তম হ্যাটট্রিকের দেখা পেয়েছেন সার্জিও আগুয়েরো। শুধু তাই না, প্রিমিয়ার লিগের ইতিহাসে বিদেশি ফুটবলারদের মধ্যে সবচেয়ে বেশি গোলের মালিকও এখন এই আর্জেন্টাইন স্ট্রাইকার।

ইংল্যান্ডের শীর্ষ লিগে সর্বোচ্চ গোলের তালিকাতেও আর্সেনাল কিংবদন্তি থিয়েরি অঁরিকে ছাড়িয়ে গেছেন আগুয়েরো। থিয়েরি অঁরির ১৭৫ গোল ছিল প্রিমিয়ার লিগে কোনও বিদেশির সর্বোচ্চ। এবার ১৭৭ গোল নিয়ে চেলসি কিংবদন্তি ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের সঙ্গী হয়েছেন আগুয়েরো। শুধু অ্যালান শিয়েরার, ওয়েইন রুনি আর অ্যান্ডি কোল তার চেয়ে এগিয়ে আছেন। ২৬০ গোল নিয়ে সবার ওপরে অ্যালান শিয়েরার। তালিকার দুইয়ে থাকা ওয়েইন রুনির গোল ২০৮টি। তিনে থাকা অ্যান্ডি কোলের গোল ১৮৭টি।

তবে হ্যাটট্রিকের ক্ষেত্রে আগুয়েরোর রেকর্ডের ধারেকাছে কেউ নেই। ১১টি হ্যাটট্রিক করা শিয়েরারকে পেছনে ফেলেছেন তিনি।

প্রতিপক্ষের মাঠে সিটির হয়ে আগুয়েরো ছাড়াও গোলের দেখা পেয়েছেন রিয়াদ মাহারেজ ও গ্যাব্রিয়েল জেসুস। এর মধ্যে মাহারেজের পা থেকেই এসেছে সিটির প্রথম দুই গোল। আর ব্রাজিলিয়ান স্ট্রাইকারের গোলটি এসেছে প্রথমার্ধের যোগ করা সময়ে। তবে দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে পেনাল্টি থেকে একটি গোল শোধ করেন আনোয়ার এল গাজী।

এই জয়ে লেস্টার সিটিকে পেছনে ফেলে টেবিলের দুইয়ে উঠে এসেছে ম্যানসিটি। ২২ ম্যাচে ৪৭ পয়েন্ট লিগ চ্যাম্পিয়নদের। সমান ম্যাচে লেস্টারের পয়েন্ট ৪৫। এক ম্যাচ কম খেলা লিভারপুল ৬১ পয়েন্ট নিয়ে আছে শীর্ষে।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি