ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

কোটা সংস্কার আন্দোলন

আটক নয়, নিরাপত্তার স্বার্থে তুলে আনা হয় : ডিবি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪২, ১৬ এপ্রিল ২০১৮

কোটা সংস্কার আন্দোলনের তিন যুগ্ম আহ্বায়ক রাশেদ, নুরু ও ফারুকে আটক করা হয়নি । তাদের নিরাপত্তা ও তদন্তের স্বার্থে নিয়ে আসা হয়েছিল বলে দাবি করেছে  গোয়েন্দা পুলিশ (ডিবি)

আজ সোমবার দুপুর ১ টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের গেটের সামনে থেকে তাদের তুলে  নিয়ে যাওয়ার অভিযোগ করেন আন্দোলনকারীরা। এরপর সোমবার দুপুর আড়াইটার দিকে তাদের ডিবি কার্যালয় থেকে ছেড়ে দেওয়া হয়। সেই তিন নেতার একজন ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক রাশেদ খান  এ তথ্য নিশ্চিত করেছেন। তার সঙ্গে ছাড়া পাওয়া অপর দুই নেতা হচ্ছেন সংগঠনটির যুগ্ম আহ্বায়ক নুরুল হক নুর ও যুগ্ম আহ্বায়ক ফারুক আহমদ।

এর আগে বেলা ১১ টায় ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সংবাদ সম্মেলন শেষ করে চানখাঁরপুলের দিকে যাওয়ার সময় তাদের তুলে নিয়ে যাওয়া হয় বলে অভিযোগ  করেন সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক হাসান আল মামুন। দুপুর পৌনে দুইটার দিকে তিনি ওই অভিযোগ করেন। এ খবর ছড়িয়ে পড়ার পর ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

এদিকে ডিবির যুগ্ম কমিশনার আব্দুল বাতেন বলেন, ‘তাদের কিছু তথ্য সহযোগিতার জন্য আনা হয়েছিল। তারা চলে গেছে। আমাদের কাছে তথ্য ছিলো তাদেরকে অন্য মহল হামলা করতে পারে। যে কারণে তাদের নিরাপত্তার জন্য আমরা তুলে এনেছি। এছাড়া তাদের কিছু ভিডিও ফুটেজ দেখানো হয়েছে সেগুলোর বিষয়ে তাদের কাছ থেকে তথ্য নেওয়া হয়েছে। তাদের আটক বা গ্রেফতার করা হয়নি।’ সবার কাছ থেকেই তথ্য নেওয়া হবে বলেও জানান তিনি।

/ এআর /

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি