ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

আতঙ্কিত দেশবাসীর মুখে হাসি ফোটাতে চায় আফগানিস্তান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:২১, ২৫ অক্টোবর ২০২১

টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে আফগানিস্তান ও স্কটল্যান্ড। শারজায় ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়। 

ব্যাট হাতে ঝড় তুলতে আফগান দলে আছেন- রাহমানুল্লাহ গুরবাজ ও আজগর আফগান। এছাড়া স্কটিশ ব্যাটারদের কুপোকাত করতে বল হাতে দলে আছেন রশিদ খান ও নাভিন উল হক। 

এদিকে স্কটল্যান্ড দলের ভরসা ব্যাটিং স্তম্ভ অলরাউন্ডার রিচি ব্যারিংটোন। শর্ট ফরম্যাটের এই ক্রিকেটে ৬৯ ম্যাচে ১৬২০ রান সংগ্রহ তার। ৬টি হাফসেঞ্চুরির সঙ্গে রয়েছে একটি সেঞ্চুরির ইনিংস। এছাড়াও দলে আছেন ওপেনিং অল রাউন্ডার হ্যারি জর্জ; যেকোনো প্রতিপক্ষের জন্য যিনি হয়ে উঠতে পারেন ভীতির কারণ। আর বাঁহাতি অর্থডক্স বোলার জেমস ওয়াটের অভিজ্ঞতার ঝুলিতে ৪২ ম্যাচে ৫২ উইকেট শিকারের অভিজ্ঞতা। সঙ্গে ডানহাতি মিডিয়াম পেসার জসুয়া’র ক্যারিয়ারও বেশ উজ্জল। 

ম্যাচের আগে সাংবাদিক সম্মেলনে আফগানিস্তান অধিনায়ক মোহাম্মদ নবি বলেছেন, ‘গত কয়েক মাস ধরে আমাদের দেশে কী ঘটে যাচ্ছে তা কারও অজানা নয়। এই অস্থিরতার মধ্যেও প্রত্যেকে তৈরি বিশ্বকাপের জন্য। এই মুহূর্তে একমাত্র ক্রিকেটই হাসি ফোটাতে পারে আফগানিস্তানের মানুষের মুখে। আমরা যদি ভাল খেলি এবং ম্যাচ জিতি, তা হলে সকলেই দারুণ খুশি হবেন।’

নবি আরও বলেছেন, ‘দুবাইয়ে পা রাখার পরে আমাদের কিছু সমস্যা হয়েছিল। যদিও সেটা খুব একটা বড় নয়। অনুশীলনের পাশাপাশি দুটি প্রস্তুতি ম্যাচ খেলে আমরা তৈরি। শেষ মুহূর্তে আমাকে অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়। চেষ্টা করব, নিজেকে উজাড় করে দিতে। আমাদের লক্ষ্য দলীয় পারফর্মেন্স। গত দেড় সপ্তাহ ধরে আমরা সাধ্যমতো চেষ্টা করছি। কয়েক বছর ধরেই আমরা একে অপরকে খুব ভাল করে চিনি।’

প্রসঙ্গত, গত অগস্টে তালেবানি অভ্যুত্থানের পর থেকে দেশটির পরিস্থিতি বদলে গেছে। টি-টোয়েন্টি বিশ্বকাপে নবিদের খেলা নিয়েই সংশয় তৈরি হয়ে গিয়েছিল। কারণ মেয়েদের ক্রিকেট বন্ধ করে দিয়েছে তালেবান। শেষ পর্যন্ত আফগানদের বিশ্বকাপে খেলার অনুমতি দেয় আইসিসি। 
এসএ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি