ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

‘আপনার বোলাররা পারলে আমাকে আউট করুক’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:০৮, ২৯ ফেব্রুয়ারি ২০২০

মুশফিকুর রহিম

মুশফিকুর রহিম

ভারত সফরে গেলেও পাকিস্তানে দুই দফা সফরে দলে ছিলেন না মুশফিকুর রহিম। অভিজ্ঞ এই ক্রিকেটার মাঠে ফিরেছেন জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্ট দিয়ে। মাঠে ফিরেই প্রত্যাবর্তনটা রাঙিয়ে দিয়েছেন ডাবল সেঞ্চুরি তুলে নিয়েই।

দ্বিশতক হাঁকানো মুশফিককে আউট করতে পারেননি জিম্বাবুয়ের বোলার। আজ ওয়ানডে সিরিজ শুরুর আগের দিন (২৯ ফেব্রুয়ারি) অনুশীলনে তার উইকেট নিতে ব্যর্থ হলেন বাংলাদেশের পেসাররাও। বরং নেটে ব্যাট হাতে আবু জায়েদ রাহি, আল আমিন হোসেন ও শফিউল ইসলামকে দীর্ঘ সময় ভোগালেন মুশফিক। একটা পর্যায়ে বাংলাদেশের পেস বোলিং কোচ ওটিস গিবসনকে চ্যালেঞ্জও ছুড়ে দিয়েছেন মুশি।

হাসতে হাসতে ক্যারিবীয় কোচকে উদ্দেশ্য করে মুশি বলেন, ‘আপনার বোলারদের বলুন, পারলে যেন আমাকে আউট করে।’ মুশফিক নেটে কেমন ব্যাটিং করেছেন সেটা তার কথাতেই পরিষ্কার। নেটের পেছনে দাঁড়িয়ে শিষ্যের এমন ব্যাটিং উপভোগ করছিলেন প্রধান কোচ রাসেল ডমিঙ্গো।

একটা পর্যায়ে দক্ষিণ আফ্রিকান কোচ পিঠ চাপড়ে দিয়ে মুশফিককে বলেন, ‘দারুণ শট মুশি। দুর্দান্ত পজিশন।’ শফিউলকে দুর্দান্ত একটা কাভার ড্রাইভ খেলার পরই গুরুর জোর প্রশংসা পেয়েছেন মুশফিক। তিন পেসারের মধ্যে একমাত্র শফিউলই যা একটু চাপে রাখেন মুশফিককে।

এদিন নেটে বোলিং অনুশীলনে ভালোই সুইং পেয়েছেন শফিউল। প্রায় সব বলেই লাইন ও লেংথ ছিল দারুণ। নেটের পেছন থেকে বারবার চিৎকার করে এই পেসারের উচ্ছ্বসিত প্রশংসা করছিলেন ডমিঙ্গো। তাতে মুশির ব্যাট যেন আরও চড়াও হয়ে ওঠে। এরই ধারাবাহিকতায় আল আমিনকে উড়িয়ে মারেন তিনি।

যেটাকে আল আমিন ক্যাচ আউট বলে দাবি করলেও তার আবেদন নাকচ করে দিলেন মুশফিক, ‘আরে ধুর, কীসের আউট। ফিল্ডারের কাছ থেকে দূরে থাকবে। দুই রান তো হবেই।’ সুতরাং টেস্টের মতো ওয়ানডেতেও সেই দুর্দান্ত মুশফিকেরই দেখা মিলবে, তা বলার অপেক্ষা রাখছে না।

আগামীকাল (১ মার্চ) রোববার বিকেলে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার দিবারাত্রির প্রথম ওয়ানডে ম্যাচ। এরপর ৩ ও ৬ মার্চ একই মাঠে অনুষ্ঠিত হবে পরের দুটি ম্যাচ।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি