ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

আবুল কাসেম খান ঢাকা চেম্বারের সভাপতি পুনঃনির্বাচিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৫১, ২৩ ডিসেম্বর ২০১৭

টানা দ্বিতীয় মেয়াদে চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (ডিসিসিআই) সভাপতি নির্বাচিত হয়েছেন আবুল কাশেম খান। একই সাথে ডিসিসিআই’র ঊর্ধ্বতন সহ-সভাপতি হিসেবে পুনঃনির্বাচিত হয়েছেন কামরুল ইসলাম, এফসিএ। নব গঠিত কমিটি আগামী ২০১৮ সালের মেয়াদে দায়িত্ব পালন করবেন। শনিবার ঢাকা চেম্বারের নিজস্ব কার্যালয়ে ৫৬তম বার্ষিক সাধারণ (এজিএম) সভায় সভাপতি, ঊর্ধ্বতন সহ-সভাপতিসহ পরিচালক নির্বাচিত হন।

নবনির্বাচিত পরিচালকরা হলেন- আন্দালিব হাসান, ইঞ্জি. মো. আল আমিন, মোহাম্মদ বাশীর উদ্দিন, নূহের লতিফ খান, এস এম জিল্লুর রহমান এবং ওয়াকার আহমেদ চৌধুরী।

ঢাকা চেম্বারের পুনঃনির্বাচিত সভাপতি আবুল কাসেম খান ১৯৬৮ সালে চট্রগ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারের জন্মগ্রহণ করেন। তিনি ১৯৯২ সালে ব্যবসা প্রশাসনে উচ্চ শিক্ষা লাভ করেন। তিনি ১৯৯২-১৯৯৬ সাল পর্যন্ত ব্যাংকিং পেশায় নিয়োজিত ছিলেন। ১৯৯৬ সাল থেকে তিনি পারিবারিক ব্যবসায় যোগদান করেন।

বর্তমানে তিনি এ কে খান অ্যান্ড কোম্পানী লিমিটেডের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি তার পারিবারিক প্রতিষ্ঠানসমূহ বাংলাদেশে টেক্সটাইল, টেলিকম ডিস্ট্রিবিউশন, আইএসপি/এএসপি, গভীর সমুদ্রে মৎস আহরণ ও প্রক্রিয়াজাতকরণ, বনায়ন প্রভৃতি ব্যবসায় নিয়োজিত রয়েছেন। এছাড়া বাংলাদেশে এসইজেড, বেসরকারি মালিকানায় বন্দর, আইসিডি স্থাপনে বিনিয়োগ করেছে। তিনি এ কে খান টেলিকম লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করছেন।

পুনঃনির্বাচিত ঊর্ধ্বতন সহ-সভাপতি কামরুল ইসলাম, এফসিএ মাসনুনস লিমিটেডের চেয়ারম্যান এবং ইসলাম আফতাব কামরুল অ্যান্ড কোং চার্টার্ড এ্যাকাউনটেন্টস্-এর পার্টনার। তিনি ১৯৫৯ সালে সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় হতে একাউন্টিং-এ স্নাতকোত্তর ডিগ্রী লাভ করেন। তিনি বর্তমানে জাপান-বাংলাদেশ চেম্বার অব কমার্স এবং সোনালী ব্যাংকের পরিচালক। তিনি জনতা ব্যাংক লিমিটেড এবং ডিসিসিআইর সাবেক পরিচালক এবং হাউজিং অ্যান্ড বিল্ডিং রিসার্চ ইন্সটিটিউট-এর গভর্নিং কাউন্সিলএর সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

 

আর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি