ঢাকা, বুধবার   ০৮ মে ২০২৪

ইন্টারন্যাশনাল ইনভেষ্টমেন্ট সামিট-২০২১ বাংলাদেশ সম্পন্ন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৫৯, ২৯ নভেম্বর ২০২১

রাজধানী ঢাকায় দুই দিনব্যাপি “ইন্টারন্যাশনাল ইনভেষ্টমেন্ট সামিট-২০২১ বাংলাদেশ” সম্পন্ন হয়েছে। সোমবার (২৯ নভেম্বর) সামিট এর ২য় দিন অনুষ্ঠানের বৈকালিক সেশনের শুরুতে এসিআই এগ্রিবিজনেস এর ম্যানেজিং ডিরেক্টর ও সিইও ড. এফ এইচ আনসারী “বাংলাদেশে কৃষি খাতের সম্ভাবনা” শীর্ষক একটি পাওয়ার পয়েন্ট উপস্থাপন করেন। হোটেল রেডিসন এর উৎসব হলে এই সামিট এর আয়োজন করা হয়।

বাংলাদেশ ইনভেষ্টমেন্ট ডেভেলপমেন্ট অথরিটি (বিডা) এর আয়োজনে “ইন্টারন্যাশনাল ইনভেষ্টমেন্ট সামিট ২০২১ বাংলাদেশ” এ বাংলাদেশ ও বিশ্বের বিভিন্ন দেশের শীর্ষস্থানীয় সরকারী কর্মকর্তা, ব্যবসায়ী ব্যক্তিবৃন্দ, প্রতিষ্ঠান, সংগঠন এবং এর সাথে সম্পৃক্ত ব্যক্তিবর্গ ও প্রতিষ্ঠানও অংশগ্রহণ করেন।

কী-নোট স্পিকার হিসাবে ড. আনসারীর উপস্থাপনার টাইটেল ছিল “বাংলাদেশে কৃষি খাতের সম্ভাবনা”। ড. আনসারীর উপস্থাপনার বিষয়বস্তু ছিল, বাংলাদেশের কৃষিখাতে বিনিয়োগ, সম্ভাবনা ও সমৃদ্ধির রোড ম্যাপ। 

তিনি বলেন, বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে এদেশের কৃষি ভিত্তিক ব্যবসায়িক প্রবৃদ্ধির উজ্জ্বল সম্ভাবনা ও সুযোগ রয়েছে। এই সম্ভাবনাময় কৃষি খাতে বিনিয়োগ করে সমৃদ্ধির সুযোগকে কাজে লাগাতে আহ্বান জানান।

এদেশের কৃষি ও কৃষকের উৎপাদন বৃদ্ধিতে সকল ক্ষেত্রে কৃষি যন্ত্রপাতি, আধুনিক প্রযুক্তি ও সেবা প্রদান করে যুগান্তকারী অগ্রগতি অর্জন সম্ভব। জমি চাষ থেকে শুরু করে শষ্যের বীজ, সার, কীটনাশক ইত্যাদির সম্ভাব্যতা রয়েছে। এছাড়া গবাদীপশু, পোল্ট্রি, ডেইরী, মৎস্য খাতে প্রচুর সম্ভাবনা রয়েছে।  

ড. আনসারীর উপস্থাপনায় বাংলাদেশের কৃষি ক্ষেত্রে বিনিয়োগ করে অভাবনীয় উন্নয়ন ও উৎপাদন বৃদ্ধির বিস্তারিত তথ্য বর্ণনা করা হয়েছে।
অনুষ্ঠানে ড. মোহাম্মদ আব্দুর রাজ্জাক এমপি চেয়ারপারসন হিসেবে উপস্থিত ছিলেন।
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি