ঢাকা, মঙ্গলবার   ২১ মে ২০২৪

ইবিতে সান্ধ্যকালীন কোর্স চালু না করার দাবিতে মানববন্ধন

প্রকাশিত : ১৬:৫৬, ১১ মার্চ ২০১৯

ইসলামী বিশ্ববিদ্যালয়ে ছয় মাস আগে বন্ধ হওয়া সান্ধ্যকালীন কোর্স পুনরায় চালু না করার দাবিতে মানববন্ধন করেছে সাধারণ শিক্ষার্থীরা। সোমবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এ মানববন্ধন করে তারা।

জানা যায়, ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির দাবির প্রেক্ষিতে সোমবার একাডেমিক কাউন্সিলের সভায় সান্ধ্যকালীন কোর্স পুনরায় চালু হওয়ার ব্যাপারে সিদ্ধান্ত হতে পারে। একাডেমিক কাউন্সিলের সাভায় যেন সান্ধ্যকালীন কোর্স চালুর সিদ্ধান্ত না নেওয়ার দাবিতে মানববন্ধন করেছে সাধারণ শিক্ষার্থীরা।

মানববন্ধনে বক্তারা বলেন, ৬ মাস আগে সান্ধ্যকালীন কোর্স বাতিল হওয়ার পর এই বিশ্ববিদ্যালয় প্রশাসনকে পুরো দেশ বাহবা দিয়েছিল এবং অন্যান্য বিশ্ববিদ্যালয়ও এ কোর্স বাতিলের ব্যাপারে পর্যালোচনা চালাচ্ছে। কিন্তু কোন মহলের চাপে পড়ে আবার প্রশাসন কোর্স চালুর সিদ্ধান্ত নিতে যাচ্ছে এটা আমাদের বোধগম্য নয়। অবিলম্বে,আপনারা শিক্ষা বাণিজ্য বন্ধ করুন। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পড়াশুনা ও গবেষণার সুষ্ঠু পরিবেশ তৈরি করুন।

সান্ধ্যকালীন কোর্সের বিষয়ে অনিয়মের বিভিন্ন অভিযোগ থাকায় বিশ্ববিদ্যালয়ের ১১৩ তম একাডেমিক কাউন্সিল সভায় সান্ধ্যকালীন কোর্স বাতিলের সুপারিশ পাশ হয়। পরে ২৪২ তম সিন্ডিকেট সভায় সান্ধ্যকালীন কোর্স চুড়ান্তভাবে বাতিল হয়।

কেআই/


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি