ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

ইয়ামাহা মোটরস-এর ৬৫ বছর পূর্তি উদযাপন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:১৩, ২ জুলাই ২০২০

দেখতে দেখতে ৬৫ বছরে পা রেখেছে বিশ্বের অন্যতম শীর্ষ অটোমোবাইল সংস্থা ইয়ামাহা মোটর কোম্পানি লিমিটেড। এ উপলক্ষ্যে বুধবার (১ জুলাই) ঢাকার তেজগাঁও-এ ইয়ামাহা 3S সেন্টারে অনুষ্ঠিত হয় ইয়ামাহা মোটর কোম্পানির ৬৫ বছরের উদযাপন। অনুষ্ঠানে ইয়ামাহার বিভিন্ন কাস্টমার ছাড়াও ইয়ামাহাপ্রেমী বাইকাররা অংশগ্রহণ করেন।

এসিআই মোটরস-এর নির্বাহী পরিচালক সুব্রত রঞ্জন দাস অনুষ্ঠানের সূচনা করেন। এ ছাড়াও দেশের ৩১টি ডিলার পয়েন্টে এই অনুষ্ঠান উদযাপিত হয়। এ সময় করোনা পরিস্থিতির কারণে অসহায়দের মধ্যে খাবার ও শ্রমজীবীদের মধ্যে রিক্সা বিতরণ করা হয়।

কোম্পানিটি ১৯৫৫ সালে জাপানে যাত্রা শুরু করে। যাত্রা শুরু হয়েছিল মোটরসাইকেল দিয়ে। পরে নানা ধরনের প্রোডাক্ট যুক্ত হয় কোম্পানিটিতে। ইয়ামাহার উৎপাদিত প্রথম মোটরসাইকেলটির নাম ছিল YA-1।  বিশ্বব্যাপী ইয়ামাহা মোটর কোম্পানি মুলত: অত্যাধুনিক মোটরসাইকেল তৈরির জন্য বিখ্যাত। এছাড়াও তারা মোটর চালিত বাইসাইকেল, ফিশিং বোট, এ টি ভি, গলফ কার ইত্যাদি প্রস্তুত করে। যা বিশ্বব্যাপী তুমুল জনপ্রিয়।

বাংলাদেশে ইয়ামাহা মোটরসাইকেলের একমাত্র ডিস্ট্রিবিউটর ও টেকনিক্যাল কোলাবোরেটেড পার্টনার এসিআই মোটরস। স্বনামধন্য কোম্পানিটির একটি সহায়ক প্রতিষ্ঠান হিসেবে ২০০৭ সালে এসিআই মোটরস যাত্রা শুরু করে। বর্তমানে সারাদেশে এর ৭০টিরও বেশি 3S ডিলার পয়েন্ট রয়েছে।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি