ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

উন্নত চিকিৎসার প্রয়োজনে চামেলিকে বিদেশ পাঠানো হবে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৩৯, ২ নভেম্বর ২০১৮

পায়ের লিগামেন্ট ছিঁড়ে ও মেরুদণ্ডের দুই হাড়ের ডিস্ক নষ্ট হয়ে মৃত্যুশয্যায় থাকা বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলের সাবেক অলরাউন্ডার চামেলি খাতুনকে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী থেকে ঢাকায় নেওয়া হয়েছে। শুক্রবার দুপুরে জেলা প্রশাসনের তত্ত্বাবধানে আকাশ পথে ঢাকা নিয়ে যাওয়া হয় তাকে। অসুস্থ চামেলিকে  বিকালে দেখতে আসেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের বিসিবির বর্তমান সভাপতি নাজমুল হাসান পাপন। এসময় তিনি বলেন, উন্নত চিকিৎসার জন্য প্রয়োজনে তাকে বিদেশ পাঠানো হবে বলে।

তিনি বলেন, বোর্ড প্রেসিডেন্টের পক্ষ থেকে চামেলি খাতুনের চিকিৎসার সব ধরনের উদ্যোগ নেয়ার বিশেষ নির্দেশনা দেয়া হয়েছে। সেই নির্দেশনা অনুসারে আমরা তার চিকিৎসার সব ধরনের দায়িত্ব নিচ্ছি। এ জন্য আমরা তাকে ঢাকায় আনার উদ্যোগ নিয়েছি এবং তার চিকিৎসার প্রয়োজনে যদি তাকে বিদেশে নিতে হয়, বিসিবির পক্ষ থেকে এ বিষয়ে কোনো আপত্তি নেই।

চামেলীর সঙ্গে তার বোন, দুলাভাই, ভাবি ও জেলা প্রশাসনের একজন ম্যাজিস্ট্রেট গেছেন। এছাড়া বাড়ি থেকে বিমানবন্দর নেওয়া পর্যন্ত তাদের সঙ্গে রাজশাহীর একজন আনসার সদস্য ছিলেন। ঢাকায় আলাদা আরেকজন আনসার সদস্য চামেলির সঙ্গে সার্বক্ষণিক থাকবেন।
 
বিমানে ওঠার আগে চামেলি বলেন, ‘আমার কথা হয়তো সবাই ভুলেই গিয়েছিলেন। আমিও সেভাবে কাউকে কিছু জানাতে পারিনি। মিডিয়ার কারণে সবাই জানতে পেরেছেন। প্রধানমন্ত্রী আমার দায়িত্ব নিয়েছেন। এখনই মানসিক সুস্থ্যতা অনুভব করছি। শারিরীক সুস্থতাও হয়তো পেয়ে যাব। সম্ভব হলে দেশের হয়ে আবার খেলব।’

নারী ক্রিকেটার চামেলির বাড়ি রাজশাহী নগরীর দরগাপাড়া এলাকায়। ২০১১ সালে জিম করার সময় পায়ের লিগামেন্ট ছিঁড়ে গেলে চামেলি জাতীয় দল থেকে অবসর নেন। তবে আনসারের চাকরি চালিয়ে যান তিনি। কিন্তু লিগামেন্ট ছিঁড়ে যাওয়ার পাশাপাশি চামেলীর মেরুদণ্ডের দুই হাড়ের ফাঁকে থাকা নরম ডিস্কগুলোও নষ্ট হয়ে গেছে। এতে তার শরীরের পুরো ডান পাশ অবশ হয়ে যাচ্ছে। আর্থিক অনটনে প্রায় আট বছর ধরে প্রায় বিনা চিকিৎসায় ধুকছিলেন এক সময়ের মাঠ কাঁপানো এই অলরাউন্ডার। গত এক মাস ধরে বিছানগত হয়ে পড়েন।

টিআর/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি