ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

এ মাসেই যোগ্য প্রতিষ্ঠানগুলোকে এমপিওভুক্তি: শিক্ষামন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৫৪, ১ জুলাই ২০১৮

নতুন নীতিমালা অনুযায়ী যোগ্য নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে চলতি জুলাই মাসেই এমপিওভুক্তি করা হবে বলে জানিয়েছে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। একইসঙ্গে এর কাজ দ্রুত গীতিতে চলছে বলেও জানিয়েছেন তিনি।

আজ রোববার জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডে (এনসিটিবি) একাদশ শ্রেণির বই বাজারজাতকরণের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন শিক্ষামন্ত্রী। এসময় আন্দোলন-হুমকি দিয়ে এ কার্যক্রম ব্যাহত না করার আহ্বান জানিয়েছেন তিনি।

নুরুল ইসলাম নাহিদ বলেন, আমারা এমপিও সংক্রান্ত কার্যক্রম চালিয়ে যাচ্ছি। এককভাবে এ কাজ সম্পন্ন করা সম্ভব নয়। এর সঙ্গে ৫টি মন্ত্রণালয়ের সম্পৃক্ততা আছে। সবকিছু মিলিয়ে আমরা কাজ করে যাচ্ছি। নীতিমালা অনুযায়ী যোগ্য প্রতিষ্ঠানগুলোকে এমপিও দেয়া হবে। তবে এমপিও সুবিধা পেতে আরও কিছু সময় লাগবে।

অনুষ্ঠানে একাদশ শ্রেণির ২০১৮-১৯ শিক্ষাবর্ষের বাংলা সাহিত্য, বাংলা সহপাঠ এবং ইংলিশ ফর টুডে বই উদ্বোধন করা হয়। পরে রাজধানীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে নতুন বই তুলে দেয়া হয়।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের চেয়ারম্যান নারায়ন চন্দ্র সাহা, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের মহাপরিচালক মাহাবুবুর রহমান, ঢাকা বোর্ডের চেয়রম্যান মু. জিয়াউল হক প্রমুখ।

 টিআর/ এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি