ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

এবার মোদীর বিমানকেও ছাড় দিল না পাকিস্তান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২৫, ১৯ সেপ্টেম্বর ২০১৯

চলতি মাসের শেষ দিকে জাতিসংঘের অধিবেশনে যোগ দিতে আমেরিকা যাবেন ভারত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার আগে বুধবার পাকিস্তানের কাছে আনুষ্ঠানিকভাবে মোদীর বিমানের জন্য আকাশপথ ব্যবহারের আবেদন জানিয়েছিল ভারত। কিন্তু ভারতের সেই আর্জি শুনল না পাকিস্তান। 

দিল্লির অনুরোধ ফিরিয়ে দিয়ে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি জানান, মোদীকে পাকিস্তানের এয়ারস্পেস ব্যবহারের অনুমতি দেওয়া হবে না। এর আগে এ মাসেই ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের বিমানকেও তাদের আকাশপথ ব্যবহারের অনুমতি দেয়নি পাকিস্তান।

২৬ ফেব্রুয়ারি পাকিস্তানের বালাকোটে বেশ কয়েকটি জঙ্গি শিবির গুঁড়িয়ে দিয়ে এসেছিল ভারতীয় বিমানবাহিনীর যুদ্ধবিমান। তার পরই নিজেদের এয়ারস্পেস ভারতের জন্য বন্ধ করে দেয় পাকিস্তান। এর জেরে কয়েক'শ কোটি টাকার লোকশানের মুখে পড়তে হয় পাকিস্তানকে। লোকশানের চাপে ফের জুলাই মাসের মাঝামাঝি এয়ারস্পেস খুলে দেয় পাকিস্তান। এর পর কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপের পর ফের ভারতের জন্য তাদের আকাশপথ ব্যবহার সম্পূর্ণ বন্ধ করার হুমকি দিয়েছে পাকিস্তান।

যার প্রেক্ষিতেই পাক আকাশপথ ব্যবহার অনুমতি মেলেনি রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দর। আর এবার প্রধানমন্ত্রী মোদীর বিমানের জন্য। কিন্তু ভারতের জন্য আকাশপথ বন্ধের কোনও নোটিশ সরকারিভাবে এখনও দেয়া হয়নি পাকিস্তানের তরফে। পাকিস্তানের এই সিদ্ধান্তকে দুর্ভাগ্যজনক বলে ব্যাখ্যা করেছেন ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখোপাত্র রবীশ কুমার। সূত্র- জিনিউজ। 

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি