ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

ওপেনিংয়েই জবাব দিচ্ছে পাকিস্তান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৪৪, ২৪ অক্টোবর ২০২১ | আপডেট: ০৮:৫৩, ২৫ অক্টোবর ২০২১

বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান

বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের হাইভোল্টেজ ম্যাচে অধিনায়ক কোহলির ফিফটিতে চড়ে পাকিস্তানকে ১৫২ রানের চ্যালেঞ্জ ছুঁড়ে দেয় ভারত। সেই চ্যালেঞ্জের জবাব দিতে নেমে চার-ছক্কাতেই সূচনা করেন মোহাম্মদ রিজওয়ান ও বাবর আজম।

এ দুজনের ব্যাটে ১৬ ওভারে বিনা উইকেটেই ১২৮ রান তুলে ফেলেছে পাকিস্তান। ফিফটি হাঁকিয়েছেন দুই ওপেনারই। অধিনায়ক বাবর আজম ৬৩ রানে এবং মোহাম্মদ রিজওয়ান ৬১ রানে ক্রিজে আছেন।

এর আগে শাহিন আফ্রিদি ও হাসান আলীর পেস তোপে রীতিমত কোণঠাসা হয়ে পড়া ভারতকে অনেকটা একাই টেনে তোলেন দলটির অধিনায়ক বিরাট কোহলি। তাঁর অধিনায়কোচিত ফিফটি হাঁকানো ইনিংসে চড়েই মূলত ১৫১ রানের পুঁজি পায় ৭ উইকেট হারানো ভারত।

পাক বোলারদের তোপের মুখেও সূর্যকুমার যাদবের সঙ্গে ২৫, ঋষভ পণ্টের সঙ্গে ৫৩ এবং জাদেজার সঙ্গে ৪১ রানের তিনটি মূল্যবান জুটি গড়েন বিরাট। যার সমন্বয়ে শেষ পর্যন্ত ৫৭ রানের ইনিংস খেলেন অধিনায়ক। তাঁর ৪৯ বলের এই ইন ইনিংসে ছিল ৫টি চার ও ১টি ছক্কার মার। দ্বিতীয় সর্বোচ্চ ৩৯ রান আসে পণ্টের ব্যাট থেকে। 

পাকিস্তানি বোলারদের মধ্যে এদিন সফল বোলার ছিলেন শাহিন আফ্রিদি। ৩১ রান দিয়ে ৩টি উইকেট শিকার করেন ২১ বছর বয়সী এই পাক পেসার। এছাড়া হাসান আলী ২টি এবং শাদাব খান ও হারিস রউফ একটি করে উইকেট লাভ করেন।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি