ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

ওমানে ব্যাটে-বলে বাংলাদেশের দুর্দান্ত প্রস্তুতি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৩২, ৯ অক্টোবর ২০২১

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আনঅফিসিয়াল প্রস্তুতি ম্যাচে ওমান ‘এ’ দলকে ৬০ রানে হারিয়েছে বাংলাদেশ। নিজেদের ঝালিয়ে নেয়ার ম্যাচে স্বাগতিকদের স্রেফ উড়িয়ে দিয়েছে লিটন দাসের দল। রীতিমত রান উৎসব করলেন নাঈম শেখ, লিটন দাস, নুরুল হাসান সোহানরা।

শুক্রবার ওমানের আল আমেরাত ক্রিকেট গ্রাউন্ডে খেলাটি শুরু হয় বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায়। বাংলাদেশ আগে ব্যাট করে ৪ উইকেট হারিয়ে ২০৭ রান তোলে। টার্গেটে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে  ১৪৭ রান তোলে ওমান ‘এ’ দল। তাতে ৬০ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ একাদশ।

এই ম্যাচে বাংলাদেশ দলের নেতৃত্বে ছিলেন লিটন কুমার দাস। টস হেরে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশকে উড়ন্ত সূচনা এনে দেন লিটন ও নাঈম। দুজনে মিলে গড়েন ১০২ রানের জুটি। ৩৩ বলে ৬ চার ১ ছক্কায় ৫৩ রান করে লিটন বিদায় নেয়। তিনে ব্যাট করতে নেমে সৌম্য সরকার বেশিদূর যেতে পারেননি। ৭ বলে ৮ রান করে আউট হন।

তবে সৌম্যের পর অভিজ্ঞ ব্যাটার মুশফিকুর রহিম ও আফিফ হোসেন রান করতে ব্যর্থ হয়েছেন। কিন্তু অন্যপ্রান্তে ঠিকই দারুণ ব্যাটিং চালিয়ে যান নাঈম। ৫৩ বলে ৩ চার ও ২ ছক্কায় ৬৩ রান করে রিটায়ার্ড হার্ট হয়ে ড্রেসিং রুমে ফেরেন তিনি।

এরপর রীতিমত ঝড় তোলেন নুরুল হাসান ও শামিম হোসেন। মাত্র ১৫ বলে অপরাজিত ৪৯ রান করেন সোহান। তার ইনিংসে কোনো চার নেই, ছক্কা ৭টি! আর শামিম ১০ বলে করেন ১৯ রান। ১ চার ও ২ ছক্কায় ছোট কিন্তু গুরুত্বপূর্ণ ইনিংস খেলে অপরাজিত থাকেন তিনিও। শেষ পর্যন্ত ২০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে বাংলাদেশ সংগ্রহ দাঁড়ায় ২০৭ রানে।

জবাব ব্যাটিং করতে নেমে ৯ উইকেট হারিয়ে ১৪৭ রান তুলতে পারে ওমান ‘এ’ দল। শুরুতেই নাসুম আহমেদ ও মেহেদী হাসানের ঘূর্ণির শিকার হন ওমানের দুই ওপেনার। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকলেও একপাশ আগলে রাখার চেষ্টা করেন শোয়াইব খান। তিনিই ৩৯ বলে সর্বোচ্চ ৪৩ রানের ইনিংস খেলেন। 

এছাড়া শেষ দিকে রাফিউল্লাহ ১৩ বলে ৩১ রানের ঝড়ো ইনিংস না খেললে দেড়শ’ রানের কাছাকাছিও যেতে পারতো না তারা। মাঝে মেহরান খান-রউফ আতাউল্লাহ খেলেন ১৯ রানের ইনিংস।

বল হাতে বাংলাদেশের হয়ে শরিফুল ইসলাম ৪ ওভারে ৩০ রান দিয়ে সর্বোচ্চ ৩ উইকেট পান। সাইফউদ্দিন ৪ ওভারে ১৬ রান দিয়ে নেন ২ উইকেট। এছাড়া ১টি করে উইকেট নেন নাসুম, মেহেদী ও আফিফ হোসেন। 

এরপর দুটি অফিসিয়াল বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচ খেলতে সংযুক্ত আরব আমিরাতে যাবে বাংলাদেশ দল। আয়ারল্যান্ড ও শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দুটি হবে মঙ্গলবার ও বৃহস্পতিবার।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ: ২০ ওভারে ২০৭/৪ (নাঈম ৬৬ (স্বেচ্ছাবসর), লিটন ৫৩, সৌম্য ৮, মুশফিক ০, আফিফ ৬, সোহান ৪৯*, শামীম ১৯*; রাফিউল্লাহ ৪-০-৪৮-০, ওবায়েদউল্লাহ ৩-০-৩৭-০, মেহরান ২-০-২৫-০, কালিম ৪-০-৩৯-২, শোয়েব ২-০-২২-০, সময় ৪-০-২৪-২, প্রুথভিকুমার ১-০-৯-০)।

ওমান ‘এ’: ২০ ওভারে ১৪৭/৯ (অক্ষয় ০, প্রুথভিকুমার ১, শোয়েব ৪৩, খালিদ ৭, কালিম ৭, খুররম ১১, মেহরান ১৯, রউফ ১৯, রাফিউল্লাহ ৩১, সময় ১*; নাসুম ৪-১-২২-১, মেহেদি , শরিফুল ৪-০-৩০-৩, সাইফ ৪-০-১৭-২, সৌম্য ৩-০-৩৫-০, আফিফ ১-০-৪-১, শামীম ১-০-৭-০)।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি