ঢাকা, মঙ্গলবার   ২১ মে ২০২৪

ওয়ার্ল্ড ফুড প্রোগ্রামের সাহায্যে ঢাকায় দ্বিতীয় ফ্লাইট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৪০, ৩১ আগস্ট ২০২০

সিঙ্গাপুর এয়ারলাইনস, টেমাসেক ফাউন্ডেশনের সহযোগীতায় বিশ্বজুড়ে প্রয়োজনীয় স্থানগুলিতে বিমানের মাধ্যমে জরুরী চিকিৎসা সরঞ্জামদি এবং অন্যান্য স্বাস্থ্য সহায়ক মানবিক প্রয়োজনীয় দ্রব্যাদি পরিবহনে সহায়তা করছে।

এর অংশ হিসাবে, এসআইএ আজ ঢাকায় দ্বিতীয় ফ্লাইট পরিচালনা করেছে। এসকিউ ৪৪৬ ফ্লাইটটি সিঙ্গাপুর থেকে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে, রাত ১০ টা ৪০ মিনিটে পৌঁছেছে। ফ্লাইটটি সিঙ্গাপুর থেকে ২০ টনেরও বেশি পিপিই বহন করে এনেছে, যার মধ্যে রয়েছে সার্জিকাল গাউন, গগলস এবং নাসাল অক্সিজেন ক্যানুলা।

ডাব্লুএফপি, এই মহামারিতে যারা সম্মুখ ভাগে কাজ করছে তাদের কাছে নিরবিচ্ছিন্নভাবে প্রয়োজনীয় সরঞ্জামাদি পৌঁছে দেয়ার জন্য যাত্রীবাহী এবং কার্গো এয়ারলিংকের মাধ্যমে একটি নেটওয়ার্ক পরিচালনা করছে, যেটা এই কভিড-১৯ মকাবেলায় সরবরাহখাতে মেরুদণ্ড হিসেবে কাজ করছে। মে মাস শুরু হওয়ার পর থেকে ডাব্লুএফপি এখন পর্যন্ত ১৫৯টি দেশে আটশর বেশি মানবিক ফ্লাইট পরিচালনা করেছে। সামনের সপ্তাহগুলোতে এরকম ১৮৮টি জাম্বো জেটপূর্ণ ফ্লাইট পরিচালনা করা হবে এরকম আশা করা হচ্ছে।

এই চুক্তির আওতায় এসআইএ, টেমাসেক ফাউন্ডেশন থেকে ৬.৫ মিলিয়ন মার্কিন ডলার অবদানের মাধ্যমে ফ্লাইট এর ব্যয়-পুনরুদ্ধারের ভিত্তিতে কিছু বিশেষ চার্টার ফ্লাইট পরিচালনা করছে এবং তাদের নির্ধারিত ফ্লাইটে মালবাহী স্থান দিচ্ছে। 

আরকে//


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি