ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

জাককানইবি সংবাদদাতা

প্রকাশিত : ১৬:৫১, ১০ জানুয়ারি ২০২১

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে যথাযথ মর্যাদা ও নানা কর্মসূচীর মধ্যদিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন করা হয়েছে। 

রোববার(১০ জানুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে ক্যাম্পাসে ‘বঙ্গবন্ধু ভাস্কর্য’-এর বেদীতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এছাড়াও পুষ্পস্তবক অর্পন করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু নীলদল, কর্মকর্তা পরিষদ, কর্মচারী সমিতি, জাককানইবি শাখা ছাত্রলীগসহ অন্যান্যরা।

দিবসটি উপলক্ষে বঙ্গবন্ধু ভাস্কর্যের পাদদেশে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান। 

কর্মসূচীতে উপস্থিত ছিলেন, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. মোঃ হুমায়ুন কবীর, বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডীন প্রফেসর ড. আহমেদুল বারী, বাংলা বিভাগের বিভাগীয় প্রধান ড. মো. সাহাবউদ্দিন, পরিচালক (ছাত্র পরামর্শ ও নির্দেশনা) প্রফেসর ড. মো. সুজন আলী, শিক্ষক সমিতির সভাপতি জনাব মো. নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক শাহ্জাদা আহসান হাবিব, পরিচালক (পরিকল্পনা, উন্নয়ন ও ওয়ার্কস) প্রকৌশলী মো. হাফিজুর রহমান, কর্মচারী পরিষদের সভাপতি জনাব জুনায়েদ কবির, শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল হাসান রাকিবসহ অন্যান্য শিক্ষক-কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ। 

এ দিনের কর্মসূচীতে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় আয়োজিত ‘মুজিববর্ষে জাতীয় শোক দিবস: আমার বঙ্গবন্ধু' শীর্ষক রচনা প্রতিযোগিতা ও ‘বঙ্গবন্ধু কুইজ টেস্ট-২০২০’ শীর্ষক কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান।

উল্লেখ্য, ১০ জানুয়ারি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস। বাঙালি জাতির অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু পাকিস্তানের কারাগারের নির্জন প্রকোষ্ঠ থেকে মুক্তি লাভ করে ১৯৭২ সালের এই দিনে তাঁর স্বপ্নের স্বাধীন-সার্বভৌম বাংলাদেশে ফিরে আসেন।  
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি