ঢাকা, বুধবার   ০৮ মে ২০২৪

শিক্ষার্থীদের পক্ষে জাককানইবি ছাত্রলীগের ৩ দফা দাবি

জাককানইবি সংবাদদাতা

প্রকাশিত : ২২:০২, ৮ নভেম্বর ২০২০

বৈশ্বিক মহামারী করোনাভাইরাস এর কারণে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এমতাবস্থায় দেশের বিশ্ববিদ্যালয় সমূহে কোন ধরনের পরীক্ষা নেওয়া সম্ভব হচ্ছে না। শিক্ষার্থীদের এমনই সমস্যার কথা বিবেচনা করে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের আটকে থাকা স্নাতক এবং স্নাতকোত্তর পরীক্ষা নেওয়া সহ আরও দু'টি বিষয় উল্লেখ করে তিন দফার দাবিতে স্মারকলিপি প্রদান করেছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

রোববার (৮ নভেম্বর) বিকেল চারটায় বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল হাসান রাকিব এর নেতৃত্বে প্রশাসনিক ভবনে উপাচার্যের কক্ষে উপাচার্য অধ্যাপক ড.এএইচএম মোস্তাফিজুর রহমানের নিকট এ স্মারকলিপি প্রদান করে।

করোনা মহামারীর কারণে অন্যান্য বিশ্ববিদ্যালয়ের মতো ১৭ মার্চ থেকে বন্ধ রয়েছে। ফলে আটকে আছে শিক্ষার্থীদের ক্লাস পরীক্ষা এবং সেই সাথে আটকে আছে তাদের ভবিষ্যৎ। এসব কথা বিবেচনায় রেখে তিন দফা দাবি জানান তারা। দাবিগুলোর মধ্যে রয়েছে বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন ফি ও সীট ভাড়া মওকুফ এবং স্বাস্থ্যবিধি মেনে স্নাতক ও স্নাতকোত্তর শেষ পর্বের পরীক্ষা গ্রহণ ।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল হাসান রাকিব বলেন, শিক্ষার্থীদের সংকটের কথা মাথায় নিয়েই ৩দফা দাবীতে স্মারকলিপি দিয়েছি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের পক্ষ থেকে। এর প্রেক্ষিতে উপাচার্য স্যার আমাদের আশ্বস্ত করেছেন। সংশ্লিষ্ট ফোরামে এই নিয়ে আলোচনা করবেন। আমরাও আশাবাদী দ্রুতই এই সংকট নিরোসন হবে।
কেআই/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি