ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

কবি শাহ আলম চৌধুরীর ২২তম মৃত্যুবার্ষিকী পালিত

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত : ১৭:৪৬, ২৯ জানুয়ারি ২০২১ | আপডেট: ১৭:৫০, ২৯ জানুয়ারি ২০২১

নওগাঁয় প্রয়াত কবি শাহ আলম চৌধুরীর ২২তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। এই উপলক্ষে শুক্রবার শোক র‌্যালী, চিত্রাঙ্কন, কবিতা আবৃতি প্রতিযোগিতা ও স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে। 

নওগাঁ আবৃতি পরিষদ ও শাহ আলম চৌধুরী ফাউন্ডেশন যৌথভাবে আয়োজিত শুক্রবার সকাল ৯টায় শহরের পুরাতন কালেক্টরেট ভবন চত্বর থেকে শোকর‌্যালী বের করা হয়। এরপরে কেন্দ্রীয় গোরস্থানে তাঁর কবরে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। বিকেলে শহরের বাঙ্গাবাড়িয়া কলেজপাড়া মহল্লায় মরহুম কবির বাসভবন ক্যামেলিয়া চত্তরে আয়োজন করা হয় চিত্রাঙ্কন, কবিতা আবৃতি প্রতিযোগিতা। সেখানে বিভিন্ন পেশাদার ও অপেশাদার চিত্রশিল্পীর নানা ধরণের চিত্রকর্মে প্রদশনী করা হয়। বসে কবি শাহ আলম রচিত কবিতার আসর। শেষে পুরস্কার বিতরণ ও স্মরণসভা অনুষ্ঠিত হয়। 

আবৃত্তি পরিষদের সভাপতি ডাক্তার ময়নুল হক দুলদুলের সভাপতিত্বে স্মরণ সভায় বক্তব্য রাখেন, নওগাঁ সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক শরিফুল ইসলাম খান, অধ্যাপক তৌহিদ আহমদ,দৈনিক সমকাল এর সহকারি সম্পাদক ও সুহৃদ সমাবেশের বিভাগীয় সম্পাদক সিরাজুল ইসলাম আবেদ, একুশে পরিষদ নওগাঁর সভাপতি অ্যাডভোকেট ডি এম আব্দুল বারী, সাধারণ সম্পাদক এম এম রাসেল, সাংবাদিক কায়েস উদ্দিন, আবৃতি পরিষদের সহ সভাপতি এডভোকেট জাহাঙ্গীর ইসলাম বুলবুল, সাধারণ সম্পাদক রফিকুদ্দৌলা রাব্বি, শাহ আলম চৌধুরী ফাউন্ডেশন-এর সভাপতি দিল আফরোজ, সাধারণ সম্পাদক রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. শাবিন শাহরিয়ার, সমকাল সুহৃদ সমাবেশ নওগাঁ জেলা শাখার সাধারণ সম্পাদক আব্দুল্লা আর রাফি সরোজ প্রমুখ।
কে আই// 
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি