ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

কবি, সাংবাদিক রাজু আলীমের জন্মদিন আজ

প্রকাশিত : ০৯:০৩, ৫ মার্চ ২০১৯ | আপডেট: ১১:৩৫, ২২ মার্চ ২০১৯

কবি, সাংবাদিক, নির্মাতা রাজু আলীমের জন্মদিন আজ। তিনি চ্যানেল আইয়ের অনুষ্ঠান বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তা। কীর্তিনাশা পাড়ের এই কবির জন্ম শরীয়তপুর জেলায়। তিনি নব্বই দশকের অন্যতম আলোচিত কবি।

কর্মজীবন শুরু করেন সেবা প্রকাশনীর কর্ণধার কাজী আনোয়ার হোসেনের হাত ধরে এবং পরে সম্পাদকীয় সহকারী হিসেবে দৈনিক ইত্তেফাকে।

তার প্রকাশিত গ্রন্থের মধ্যে উল্লেখযোগ্য- সবার উপরে শরীর সত্য, দুরন্ত পাখির ঘ্রাণ, অফিস স্পাউস, আকাশ জলের প্রেমিক, আহ্‌! প্রজাপতি, ভালবাসার নীল ময়ূরী, মুক্তিযুদ্ধ ও ভালবাসার চিত্রনাট্য এবং হৃদয়ে বঙ্গবন্ধু। তার নাটক ও নির্দেশনার মধ্যে আছে- কীর্তিনাশা পরী, বিশেষ মানুষ, প্রজাপতির সুখ দুঃখ, নিউজ ম্যান, মাছরাঙা মেয়ে, রূপার জন্যে ভালবাসা ও সম্রাটের ছবি।

তার উল্লেখযোগ্য টিভি অনুষ্ঠানের মধ্যে চ্যানেল আইতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী অবলম্বনে নির্মিত বঙ্গবন্ধুর আত্মকথন অন্যতম।

রাজু আলীম সুনীল সাহিত্য পুরস্কার, বাংলাদেশ ভারত মৈত্রী সম্মাননা পুরস্কার, কবি শামসুর রাহমান স্মৃতি পুরস্কার, বাচসাস প্রডিউসার অব দ্য ইয়ার ও গাংচিল সাহিত্য পুরস্কারে ভূষিত হয়েছেন।

দেশের প্রথম শ্রেণির জাতীয় দৈনিকে নিয়মিত তিনি বিভিন্ন বিষয়ে কলাম, প্রবন্ধ ও নিবন্ধ লেখেন। একই সঙ্গে বিনোদন পত্রিকা আনন্দ আলোর সহযোগী সম্পাদক এবং সাপ্তাহিক-এর সহযোগী সম্পাদকের দায়িত্ব পালনের পাশাপাশি এই দুটি পত্রিকাতে নিয়মিত লিখে চলেছেন। 

এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি