ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

কমলাপুর রেলস্টেশনে সাংবাদিকের ওপর হামলা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:২৪, ৭ জুলাই ২০২২ | আপডেট: ১৭:৩০, ৭ জুলাই ২০২২

ফাইল ছবি

ফাইল ছবি

রাজধানীর কমলাপুর রেল স্টেশনে সাংবাদিকের ওপর হামলার ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (৭ জুলাই) কমলাপুর রেলস্টেশনে বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে। যমুনা টেলিভিশনের বার্তাকক্ষ সম্পাদক রাসেল শেখের ওপর কাউন্টারম্যান ও রেলকর্মীরা এ হামলা চালায়। 

জানা যায়, টিকিটপ্রত্যাশীদের লম্বা লাইন রেখে, টিকিট না দিয়ে পাশের কাউন্টারে গিয়ে খোশগল্প আর ফোনে কথা বলছেন কাউন্টারকর্মী জেনি। দীর্ঘ সময় পার হয়ে যাওয়ার পরও তার এমন কাণ্ড দেখে ধৈর্যহারা হয়ে ওঠেন টিকিটপ্রত্যাশীরা। এ সময় প্রতিবাদ করে ভিডিও করতে গেলে কাউন্টারম্যান ও রেলকর্মীদের হামলার শিকার হন এই সাংবাদিক। 

সাংবাদিক রাসেল জানান, জরুরি ভিত্তিতে ময়মনসিংহে যাওয়ার জন্য ট্রেনের টিকিট কাটতে কমলাপুরে যান। তার বাবা চার দিন ধরে অসুস্থ। তাই রানিং গাড়ির টিকিটের জন্য লাইনে দাঁড়ানোর পর দেখেন দীর্ঘক্ষণ কেউ টিকিট পাচ্ছেন না। এগিয়ে গিয়ে দেখেন কাউন্টারে কেউ নেই। যিনি থাকার কথা সেই নারী অন্য কাউন্টারের সামনে দাঁড়িয়ে ফোনে কথা বলছেন। আরও বেশ কিছু সময় অপেক্ষা করার পরও দেখেন ওই নারীর কথা বলা শেষ হয় না। 

একপর্যায়ে সাংবাদিক রাসেল ওই নারী কাউন্টারকর্মীকে ডাক দিয়ে কারণ জানতে চেয়ে নিজের মোবাইল ফোনে রেকর্ড করার চেষ্টা করেন। এটা দেখেই চিৎকার-চেঁচামেচি শুরু করেন বলে অভিযোগ ভুক্তভোগী রাসেলের। 

রাসেলকে দেখে নেওয়ার হুমকি দিয়ে তাৎক্ষণিকভাবে দুই-তিনজন আনসার ও আরএনবির সদস্য পাঠিয়ে রাসেলকে তুলে নিয়ে যান কাউন্টারের ভেতরে। কাউন্টার লাইনের পেছনে অ্যাকাউন্টস রুমে নিয়ে যাওয়া হয় তাকে। এ সময় রাসেল নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে তার আইডি কার্ড দেখান। হঠাৎ দাঁড়িওয়ালা এক কাউন্টারম্যান এসে রাসেলকে পেটে, পিঠে ও মাথায় চড় মারেন। ফোন ও আইডি কার্ড ছিনিয়ে নেন। 

এ সময় রাসেল কমলাপুরে ঈদযাত্রা কভার করতে আসা যমুনা টেলিভিশনের জ্যেষ্ঠ প্রতিবেদক শাকিল হাসানকে ঘটনাটি জানান। শাকিল ঘটনাস্থলে কমলাপুর স্টেশন ম্যানেজার মাসুদ সারওয়ারকে নিয়ে হাজির হন। 

পরে স্টেশন ম্যানেজারের সামনে লাঞ্ছিত ও মারধরের অভিযোগ অস্বীকার করে উল্টো রাসেলকে দোষারোপ করতে থাকেন হামলাকারীরা। দুই পক্ষের কাছে ঘটনা শুনে তাৎক্ষণিকভাবে দুঃখ প্রকাশ করেন স্টেশন ম্যানেজার মাসুদ সারওয়ার। অভিযুক্ত কাউন্টারকর্মীদের প্রত্যাহার ও বদলির সুপারিশ করা হবে বলে আশ্বাস দেন স্টেশন ম্যানেজার মাসুদ সারওয়ার। 

এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি