ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

করোনা মোকাবিলায় সাকিবের বিশ্বকাপের ব্যাট নিলামে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:০০, ২২ এপ্রিল ২০২০

গত বছর বিশ্বকাপে এই ব্যাটেই দুই সেঞ্চুরি সহ ৬০৬ রান করেছিলেন সাকিব।

গত বছর বিশ্বকাপে এই ব্যাটেই দুই সেঞ্চুরি সহ ৬০৬ রান করেছিলেন সাকিব।

গত বছর ইংল্যান্ডে হওয়া ওয়ানডে বিশ্বকাপে দুর্দান্ত সফল ছিলেন সাকিব আল হাসান। বাংলাদেশের অলরাউন্ডার আট ম্যাচে করেছিলেন ৬০৬ রান। যে ব্যাটে এসেছিল এত রান, করোনার বিরুদ্ধে যুদ্ধে সেই ব্যাটই এ বার নিলামে তুলছেন তিনি। নিলাম থেকে পাওয়া অর্থ যাবে সাকিব আল হাসান ফাউন্ডেশনে।

বিশ্বকাপে দুটো সেঞ্চুরি ও পাঁচটা হাফ-সেঞ্চুরি করেছিলেন সাকিব। গড় ছিল ৮৬.৫৭। শুধু ব্যাট হাতেই নয়, বোলার সাকিবও সাফল্য পেয়েছিলেন। নিয়েছিলেন ১১ উইকেট। বিশ্বকাপের ইতিহাসে তিনিই একমাত্র ক্রিকেটার যিনি কোনও টুর্নামেন্টে ছ’শোর বেশি রান নেওয়ার সঙ্গে সঙ্গে দশের বেশি উইকেট নিয়েছেন।

এক ফেসবুক লাইভ সেশনে সাকিব বলেছেন, “আগেও বলেছি যে ব্যাট নিলামে তুলতে চাইছি। ২০১৯ সালের বিশ্বকাপের ব্যাটকে নিলামে তোলার সিদ্ধান্ত নিয়েছি। এটা আমার অন্যতম ফেভারিট ব্যাট।” 

তিনি আরও বলেছেন, “ব্যাট ও বল, দু’দিক দিয়েই বিশ্বকাপ ভাল গিয়েছিল। বিশেষ করে ব্যাটে বেশ কয়েকটা ভাল পারফরম্যান্স ছিল। পুরো বিশ্বকাপই খেলেছিলাম এই একটা ব্যাটেই। এমনকি, ব্যাটে টেপ লাগিয়েও খেলেছি।”

এই ব্যাটে আগেও খেলেছিলেন সাকিব। বলেছেন, “শুধু বিশ্বকাপেই যে এই ব্যাটে খেলেছি, এমন নয়। এই ব্যাটে দেড় হাজারের বেশি রান করেছি। বিশ্বকাপের আগে থেকেই এই ব্যাটে খেলতে শুরু করেছিলাম। বিশ্বকাপের পরেও খেলেছি এই ব্যাটে। এত ভালবাসলেও এই ব্যাটকে নিলামে তোলার সিদ্ধান্ত নিয়েছি কারণ করোনাভাইরাস সঙ্কটে এটা অর্থ সংগ্রহের কাজে আসতে পারে। এটা আমার কাছে স্পেশ্যাল ব্যাট ঠিকই, কিন্তু মানুষরা আমার কাছে আরও স্পেশ্যাল।”

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি