ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

করোনার গুজবে পোল্ট্রি ব্যবসায় ধস (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪৪, ১৮ জুলাই ২০২০

করোনা সাথে বিশ্ববাসীর লড়াই। বিশ্বজুড়ে আতংকের পরিবেশ। করোনা মহামারীর কঠিন সময়ের মধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যমে করোনা নিয়েই রটছে গুজব। মুরগি থেকে করোনা ছড়ায়- কয়েকদিন ধরেই গুজবটি ফেসবুকের নিউজ ফিডে ঘুরে বেড়াচ্ছে। বিশেষজ্ঞরা বলছেন, মুরগি থেকে করোনা ছড়ায় না। করোনার এই সময়ে মাংস ও ডিম খাওয়ারই পরামর্শ দিয়েছেন তারা। আর গুজবে কান না দেয়ার আহ্বান জানিয়েছেন প্রানিসম্পদ মন্ত্রী। 

একদম শুরুতেই গুজব রটেছিলো, থানকুনি পাতা খেলে করোনা হয় না। এখন আবার নতুন গুজব। মুরগি থেকে করোনা ছড়ায়- এই গুজবটি ঘুরে বেড়াচ্ছে ফেসবুকে। গুজবে বিশ্বাস করে অনেকেই মুরগির মাংস খাওয়া বাদ দিয়ে দিচ্ছেন। 

ব্যবসায়িরা জানান, গুজবের কারণে গুজবের কারণে ডিম উৎপাদনের খরচের চেয়ে কম মূলে বিক্রি করছেন, মুরগি বিক্রি ও প্রায় বন্ধ হওয়ার উপক্রম, গুজবের কারণে আমাদের নিদারুন কষ্টে দিন কাটছে।

এ অবস্থায় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম জানান, তথ্যটি ভিত্তিহীন। এ রকম গুজবে কান না দিতে নাগরিকদের প্রতি আহ্বান জানান তিনি।

তিনি বলেন, নানা রকম অপপ্রচার হচ্ছে, এই অপপ্রচার গুলো সত্য নয়, কোনভাবেই কোন সংশয়ের প্রয়োজন নেই, বাংলাদেশে উৎপাদিত পোল্ট্রি এবং ডেইরির মাংস যে কোন মানুষই তার আমিষের চাহিদা পূরনের জন্য খাবারের নিয়মিত তালিকায় নিয়মিত রাখতে পারেন। এতো কোনো সমস্যা নেই।

প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক ডাক্তার এ বি এম আব্দুল্লাহ জানান, মুরগি থেকে করোনা ছড়ায় না বরং মুরগির  মাংস ও ডিম পুষ্টি ঘাটতি পূরণ করে। জনগণের প্রতি অনুরোধ জানিয়ে বলেন, গুজবে বিভ্রন্ত হবেন না, আপনারা মুরগি খেতে পারবেন ডিম ও খেতে পারবেন।

অবশ্য যে কোনো খাবার ভালো করে ধুয়ে সিদ্ধ করে খাওয়ার পরামর্শ দেন এই চিকৎসক।

দেখুন ভিডিও-

এসইউএ/এমবি


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি