ঢাকা, মঙ্গলবার   ২১ মে ২০২৪

কলেজ শিক্ষার্থীদের প্রথম রোবটিক্স প্রতিযোগিতা ২১ মার্চ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৩৯, ১৮ মার্চ ২০১৮

দেশের কলেজ শিক্ষার্থীদের জন্য প্রথমবারের মত আয়োজিত হতে যাচ্ছে রোবটিক্স প্রতিযোগিতা। দুই দিন ব্যাপী এই প্রতিযোগিতা শুরু হবে আগামী ২১ মার্চ আর শেষ হবে এরপরের দিন ২২ মার্চ।

আজ রবিবার রাজধানীর বিএসইসি ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলন এসব তথ্য জানায় প্রতিযোগিতার আয়োজক কর্তৃপক্ষ।

ইউনাইটেড আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়ের নব্য নির্মিত ক্যাম্পাসে আয়োজিত হবে এই রোবটিক্স প্রতিযোগিতা। প্রতিযোগিতার অন্যতম পৃষ্ঠপোষক জাপান ভিত্তিক শিক্ষা-প্রযুক্তি বিষয়ক প্রতিষ্ঠান ভেনচুরাস লিমিটেড।

সংবাদ সম্মেলনে ভেনচুরাস লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা ইউরিকো উয়েদা, রবোটিক্স প্রতিযোগিতার বিভিন্ন দিক সাংবাদিকদের সামনে তুলে ধরেন। তিনি রবোটিক্স প্রতিযোগিতা কী এবং কেন এই প্রতিযোগিতা শিক্ষার্থীদের জন্য গুরুত্বপূর্ণ তাও তুলে ধরেন। ইউরিকো উয়েদা মূলত রোবটিক্স প্রতিযোগিতার মূল লক্ষ্য এবং এর সুযোগ সুবিধা নিয়ে আলোচনা করেন । তিনি বলেন, “এই রোবটিক্স প্রতিযোগিতার মাধ্যমে কলেজ  শিক্ষার্থীরা  তথ্যপ্রযুক্তি, বিজ্ঞান, ইঞ্জিনিয়ারিং সম্পর্কে বিভিন্ন ধরণের দক্ষতা এবং অভিজ্ঞতা অর্জন করতে পারবে”। 

রোবটিক্স সম্পর্কে ইউনাইটেড আন্তর্জাতিকা বিশ্ববিদ্যালয়ের (ইউআইইউ) এর সহকারি অধ্যাপক আবু সাফিন মোহাম্মদ মাহদী জামিল বলেন, “এই প্রতিযোগিতায় কলেজ শিক্ষার্থীদের বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি সম্পর্কে হাতে কলমে শিক্ষা দেওয়া হবে। তিনি বলেন  ভেনচুরাস লিমিটেডের এই উদ্যোগ আমাদের দেশের তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নে সাহায্য করবে”।

বাংলাদেশের ১৫টি কলেজ এই প্রতিযোগিতায় অংশ নিচ্ছে বলে জানায় আয়োজকেরা। এ প্রতিযোগিতায় বিজয়ী দলকে পুরস্কার হিসেবে ১ লক্ষ টাকা উপহার দেওয়া হবে।

//এস এইচ এস//টিকে


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি