ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

কাল জাফর খানের প্রথম মৃত্যুবার্ষিকী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:০৪, ৪ অক্টোবর ২০১৮

 ৫ অক্টোবর চট্টগ্রাম জেলার রাউজান উপজেলার কাগতিয়া গ্রাম নিবাসী বিনাজুরী নবীন উচ্চ বিদ্যালয় ও কলেজ গভরর্নিং বডির সাবেক সভাপতি, বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশনের সাবেক কর্মকর্তা, বিশিষ্ট শিক্ষানুরাগী ও সমাজসেবক এ, কে জাফর খানের প্রথম মৃত্যুবার্ষিকী।

এ. কে. জাফর খানের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে বিনাজুরী নবীন উচ্চ বিদ্যালয় ও কলেজ, মরহুম এ, কে, জাফর খান স্মৃতি সংসদ ও পরিবারের পক্ষ থেকে ব্যাপক কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে, পবিত্র কোরআন খতম, মিলাদ মাহফিল, কবর জিয়ারত ও স্মরণ সভার আয়োজন করা হয়েছে।
৫ অক্টোবর বিকেল ৪ টায় স্মৃতি সংসদের উদ্যোগে কাগতিয়া এ কে সি সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে এক স্মরণসভার আয়োজন করা হয়েছে। ৬ অক্টোবর সকাল ১১টায় বিনাজুরী নবীন উচ্চ বিদ্যালয় ও কলেজের উদ্যোগে মরহুম এ, কে, জাফর খান স্মরণে স্মরণসভা অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, ১৯৪৮ সালে মরহুম এ. কে. জাফর খান চট্টগ্রাম রাউজান উপজেলার কাগতিয়া গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। তার পিতা মরহুম সিরাজুল হক মাস্টার ছিলেন একজন স্বনামধন্য শিক্ষক ও মুক্তিযুদ্ধের সংগঠক। চার সন্তানের সংসারে তিনি ছিলেন দ্বিতীয় সন্তান। তার বড় ভাইয়ের নাম মরহুম এ. কে. আহমেদ ছগির (সাবেক উপ পরিচালক, পরিবার পরিকল্পনা অধিদপ্তর)। মরহুম এ, কে, জাফর খান ২০০৮ সালে রাঙ্গামাটি বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন থেকে অবসর গ্রহণ করেন।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি