ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

কুবিতে ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন

কুবি সংবাদদাতা

প্রকাশিত : ১৯:০২, ১৭ অক্টোবর ২০২১ | আপডেট: ১৯:০৪, ১৭ অক্টোবর ২০২১

গুচ্ছ পদ্ধতিতে ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা কুমিল্লা বিশ্ববিদ্যালয় কেন্দ্রে সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষায় উপস্থিতি ৯৬ শতাংশ। রোববার দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত বিজ্ঞান অনুষদভুক্ত 'ক' ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। 

কুমিল্লা বিশ্ববিদ্যালয় কেন্দ্রে 'ক' ইউনিটে ২ হাজার ৩৯৪ জন পরীক্ষার্থীর অংশ নেয়। যা মোট পরীক্ষার্থীর ৯৫.৫৬ শতাংশ।  এছাড়া ১১১ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন। বিশ্ববিদ্যালয়ের ৫টি একাডেমিক ভবনের ৫৪ টি কক্ষে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

'ক' ইউনিটের আহ্বায়ক ড. দুলাল চন্দ্র নন্দী বলেন, সবার সহযোগিতায় পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। কোন ধরণের অপ্রীতিকর কিছু হয়নি। পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী বলেন, প্রথমবারের মত শিক্ষার্থীদের দুর্ভোগ লাগব করতে ২০টি বিশ্ববিদ্যালয় নিয়ে গুচ্ছ পদ্ধতিতে পরীক্ষার আয়োজন করা হয়েছে। প্রশ্নপত্র সংগ্রহ থেকে পরীক্ষা সম্পন্ন হয়েছে সুষ্ঠুভাবে। এদিকে গুচ্ছ পদ্ধতিতে পরীক্ষা দিতে এসে পরীক্ষার্থীদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া দোখা যায়। রাকিব নামের এক পরীক্ষার্থী বলেন, গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা হওয়ায় আমাদের ভোগান্তি অনেকাংশে কমে গেছে। তবে প্রশ্নপত্রের মান খুবই মানসম্পন্ন হয়েছে।

আবির নামের এক পরীক্ষার্থী বলেন, গুচ্ছ পদ্ধতি আমাদের জন্য সুবিধা হয়েছে ঠিকই। কিন্তু একটি ভর্তি পরীক্ষার মাধ্যমে ২০টি বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ। কিন্তু কোন কারণে যদি পরীক্ষা খারাপ হয়ে যায় তাহলে ২০টি বিশ্ববিদ্যালয়ের ভর্তির স্বপ্ন একবারে শেষ হয়ে যাবে।
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি