ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ভর্তি আবেদনের সময় বাড়লো

কুবি প্রতিনিধি

প্রকাশিত : ১৪:৫২, ৩০ নভেম্বর ২০২১

সার্ভারের সমস্যা থাকায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক প্রথমবর্ষের ভর্তি ফর্ম পূরণ করতে পারছেনা শিক্ষার্থীরা। সমস্যাগুলো আমলে নিয়ে আবেদনের সময়সীমা বাড়িয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। আগামী ৫ ডিসেম্বর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত আবেদন করতে পারবেন ভর্তিচ্ছুরা।

মঙ্গলবার (৩০ নভেম্বর) কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির এক জরুরি সভা শেষে বিষয়টি নিশ্চিত করেন কমিটির সদস্য সচিব ও রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের।

তিনি বলেন, সার্ভার সমস্যা থাকার কারণে অনেক শিক্ষার্থীই আবেদন করতে পারেনি। তাদের বিষয়টি বিবেচনা করেই আবেদনের সময়সীমা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে ভর্তি পরীক্ষা কমিটি।

জানা যায়, সার্ভারে কারিগরি ত্রুটি দেখা দেওয়ায় গত ২৮ নভেম্বর থেকে আবেদন করতে পারছেন না ভর্তিচ্ছুরা। কারিগরি সমস্যা নিরসনে গত ২৯ নভেম্বর টেকনিক্যাল কমিটির সঙ্গে এক জরুরি সভা করেন উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী। সভায় দ্রুতসময়ে কারিগরি ত্রুটি সমাধানের নির্দেশ দেন উপাচার্য। 

এরপর জরুরি ভিত্তিতে পুরোনো সার্ভার পরিবর্তন করার ফলে একদিন বন্ধ থাকে আবেদন প্রক্রিয়া। পরবর্তীতে নতুন সার্ভারে ‘ডাটা ইন্ট্রিগেশন’র পর সোমবার রাত ৯টায় আবার সচল হয় স্নাতকে ভর্তির আবেদনের ওয়েবসাইট।

উল্লেখ্য, এবারের আবেদন ফি নির্ধারণ করা হয়েছে ৬শ’ টাকা। নতুন সিদ্ধান্ত অনুযায়ী গুচ্ছ ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা আগামী ৫ ডিসেম্বর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত আবেদন করতে পারবেন।

ভর্তিচ্ছুক শিক্ষার্থীরা মোবাইল ব্যাংকিং (বিকাশ, নগদ, রকেট) অথবা ইন্টারনেট ব্যাংকিংয়ের মাধ্যমে আবেদন ফি জমা দিতে পারবেন।

বিস্তারিত বিশ্ববিদ্যালয়ের এই www.couadmission.com লিংক থেকে জানা যাবে।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি