ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

কুলগাঁও সিটি কর্পোরেশন উচ্চ বিদ্যালয়ের প্রথম পুনর্মিলনী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৫০, ৫ এপ্রিল ২০১৮

বন্দর নগরী চট্টগ্রামের অন্যতম ঐতিহ্যবাহী বিদ্যালয় কুলগাঁও সিটি কর্পোরেশন উচ্চ বিদ্যালয়ের প্রথম পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। ‘সুবর্ণ জয়ন্তীর পথে’ এই শিরোনামে গত ২৩ মার্চ শুক্রবার পুনর্মিলনী অনুষ্ঠিত হয়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস এম এহসান উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দীন চৌধুরী।

জাতীয় সংগীত এবং বেলুন উড়ানোর মাধ্যমে অনুষ্ঠানের উদ্ধোধন করেন মেয়র। সাবেক শিক্ষার্থী ও শিক্ষক, যারা এরই মধ্যে মৃত্যুবরণ করেছেন তাদের উদ্দেশে এক মিনিট নিরবতা পালন করা হয়।

আলোচনা পর্বে মেয়র বলেন, মানুষে মানুষে মিলনের মাধ্যমেই প্রকৃত উন্নয়ন।  এ উন্নয়ন আর্থসামাজিক ও মানব সভ্যতার।

ছাত্রদের পক্ষ থেকে স্মৃতিচারণ করেন কে এম আমজাদ হোসেন। এছাড়া শিক্ষকদের পক্ষ থেকে স্মৃতিচারণায় অংশ নেন বিদ্যালয়ের প্রাতঃ শাখার প্রধান শিক্ষক সিতাংশু বিকাশ কর ।

ফারজানা ও মাসুদের সঞ্চালনায় স্মৃতিচারণায় আরো অংশ নেন বিদ্যালয়েরর সাবেক- বর্তমান শিক্ষার্থীদের মধ্যে শহীদ, ইমরান, জসীম, জুনায়েদ, রাশেদ প্রমুখ।

পুনর্মিলনীতে আগত শিক্ষর্থীরা আনন্দ শোভাযাত্রায় অংশ নেন। রঙ-বেরঙের ব্যানার, ফেস্টুন, বাঁশি, হাতপাখা, মুখোশ আর প্ল্যাকার্ড হাতে শোভাযাত্রাটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

আউয়াল ফয়সাল ও সাদিয়ার পরিচালনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা। আতশবাজি প্রোজ্জ্বলনের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

উল্লেখ্য, ১৯৬৯ সালে প্রতিষ্ঠিত এই বিদ্যালয় অনেক কৃতি শিক্ষার্থীদের জন্ম দিয়েছে। একপাশে প্রকৃতির নয়নাভিরাম পাহাড়, আরেকপাশে জনপদ। এই দুই প্রতিবেশে বিদ্যালয়টির অবস্থান। সংবাদ বিজ্ঞপ্তি।

আর/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি