ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

কুড়িগ্রামে আগুনে পুড়লো ৬শ মণ পাট

কুড়িগ্রাম প্রতিনিধি

প্রকাশিত : ১৯:১১, ১৫ সেপ্টেম্বর ২০২০

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে পাটের গুদামে আগুন লেগে কমপক্ষে ৬’শ মণ পাট পুড়ে ছাই হয়েছে। এতে ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে ব্যবসায়ীদের। সোমবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে এই অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটেছে উপজেলার বলদিয়া ইউনিয়নের আমতালা নামক স্থানে একটি পাটের গুদামে। 

ক্ষতিগ্রস্ত পাট গুদামের মালিক বলদিয়া ইউনিয়নের ছনবান্দা খলিশাকুড়ি গ্রামের আব্দুল ওহাবের ছেলে মোসলেম উদ্দিন জানান, সোমবার রাত সাড়ে ৩টার সময় গুদামে আগুন লাগার সংবাদ পেয়ে ঘটনাস্থলে এসে নাগেশ্বরী ফায়ার সার্ভিসে খবর দেই। তারা এসে আগুন নেভানোর চেষ্টা করে। তার আগেই গুদামে থাকা অর্ধেক পাট পুড়ে ছাই হয়ে যায়। যার বাজার মূল্য ১৫ থেকে ১৮ লাখ টাকা। এসময় গুদাম ঘরটির চালও পুড়ে যায় এবং দেয়াল ক্ষতিগ্রস্ত হয়। 

তিনি আরোও জানান, তিনিসহ একই ইউনিয়নের ব্যবসায়ী আফজাল হোসেন, রেজাউল করিম, লুৎফর রহমান, রহম আলী- এই ছয়জন একই সাথে পাট কিনে গুদামজাত করেছিলেন। গুদামে মোট এক হাজার চারশ মণ পাট ছিলো।

নাগেশ্বরী ফায়ার সার্ভিস এবং সিভিল ডিফেন্সের টিম লিডার ইমন মিয়া জানান, ফায়ার সার্ভিসের একটি টিম প্রায় ৪ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নেভাতে সক্ষম হয়। এ সময় গুদামে থাকা ১৪’শ মণ পাটের মধ্যে আট থেকে নয়’শ মণ পাট উদ্ধার করা হয়েছে বাকী পাট পুড়ে গেছে। ক্ষতির পরিমাণ প্রায় ১৫ লাখ টাকা। ধারণা করা হচ্ছে- বিদ্যুতের সটসার্কিট থেকে এ আগুনের সূত্রপাত ঘটেছে। 

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি