ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

‘কোটা আন্দোলনকে রাজনৈতিকভাবে ব্যবহার করছে’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৪৪, ২৪ জুলাই ২০১৮

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করা নিয়ে নিপীড়নবিরোধী শিক্ষকদের সমাবেশে যে বক্তব্য দেওয়া হয়েছে, তা ইতিহাস বিকৃতির অপপ্রয়াস বলে মন্তব্য করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি (ডুটা)। তারা বলেছে, এ বক্তব্যের মধ্য দিয়ে চক্রটি কোটা আন্দোলনকে রাজনৈতিকভাবে ব্যবহার করছে।

মঙ্গলবার শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল ও সাধারণ সম্পাদক শিবলী রুবাইয়াতুল ইসলামের স্বাক্ষরিত এক বিবৃতিতে এমন বক্তব্য দিয়েছেন।

গত ১৯ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অপরাজেয় বাংলার পাদদেশে এক সমাবেশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে অধ্যাপক আকমল হোসেন (অবসরপ্রাপ্ত) বলেন, আমাদের প্রধানমন্ত্রী, তিনি কি মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিলেন? তার পিতা... তিনি কি মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিলেন?

এই বক্তব্যের প্রতিবাদে আগামীকাল বুধবার বেলা ১১টায় অপরাজেয় বাংলার পাদদেশে মানববন্ধন করবে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

সমিতির বিজ্ঞপ্তিতে বলা হয়, আমরা মনে করি তার (অধ্যাপক আকমল হোসেন) এ ধরনের বক্তব্য ইতিহাস বিকৃতির অপপ্রয়াস, মুক্তিযুদ্ধের চেতনা পরিপন্থী, সংবিধানবিরোধী এবং সর্বোপরি রাষ্ট্রদ্রোহিতার শামিল। এসব মিথ্যা ও দুরভিসন্ধিমূলক বক্তব্যের মধ্য দিয়ে এই চক্র কোটা আন্দোলনকে রাজনৈতিকভাবে ব্যবহার করছেন এবং ঢাবিকে অস্থিতিশীল করার হীন ও গভীর চক্রান্তে লিপ্ত রয়েছেন।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি