ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

কোটা আন্দোলনের নেতার ওপর হামলাকারীদের বিচার দাবি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:০৭, ২৭ মে ২০১৮ | আপডেট: ১২:২৬, ৩০ মে ২০১৮

হামলায় আহত কোটা সংস্কার আন্দোলনের নেতা জবি শিক্ষার্থী সোহেল (সামনে হুইল চেয়ারে বসা)। আজ রোববার ঢাকা মেডিকেলে। ছবি একুশে টিভি অনলাইন

হামলায় আহত কোটা সংস্কার আন্দোলনের নেতা জবি শিক্ষার্থী সোহেল (সামনে হুইল চেয়ারে বসা)। আজ রোববার ঢাকা মেডিকেলে। ছবি একুশে টিভি অনলাইন

কোটা সংস্কার আন্দোলনের প্লাটফর্ম বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম-আহবায়ক জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থী এপিএম সোহেলের ওপর হামলাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক বিচার দাবি করেছেন শিক্ষার্থীরা।
আজ রোববার বেলা ১২ টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে সামনে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ব্যানারে আয়োজিত এক সংবাদ সম্মলন থেকে এই দাবি জানানো হয়।
সম্মেলনে বক্তব্য রাখেন হামলায় আহত জবি শিক্ষার্থী এপিএম সোহেল। তিনি বলেন, পরীক্ষা দিয়ে ক্যাম্পাস থেকে বাসায় ফেরার সময় বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে আমার ওপর হামলা চালায়  জগন্নাথ  বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি তরিকুল গ্রুপের ১০ থেকে ১২ জন কর্মী। এদের মধ্যে আমি চারজনকে চিনতে পেরেছি।
হামলার নেতৃত্বে ছিলেন বিশ্ববিদ্যালয়ের মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি শোভন। হামলায় অংশ নেন এস কে মিরাজ,মিনরুল মাহফুজ, বাবু। এর সবাই ছাত্রলীগের কর্মী।
সোহেল বলেন, হামলা হয়েছে প্রকাশ্যে এবং তার ভিডিও ফুটেজও  রয়েছে। তাহলে তাদেরকে (হামলাকারী) কেন গ্রেফতার করা হচ্ছে না। আমি তাদের দৃষ্টন্তমুলক শাস্তির দাবি জানাই।
সংবাদ সম্মেলনে পরিষদের আহবায়ন হাসান আল মামুনসহ বেশ কয়েকজন বক্তৃতা রাখেন।
প্রসঙ্গত, সম্প্রতি জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কোটা আন্দোলনে নেতৃত্ব দেওয়া সোহেলের ওপর হামলা হয়। এরপর থেকে ঢামেকে চিকিৎসাধীন রয়েছেন।
/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি