ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

কোরবানির পশুর হাট এখনো জমেনি(ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৪৫, ১৩ আগস্ট ২০১৮

বর্ষার কারণে এখনো জমেনি কোরবানির পশুর হাট। তবে ঈদের দু-তিন আগেই ভালো দামে পশু বিক্রি করতে চান খামারী ও ব্যবসায়ীরা। তাই খামারগুলোতে এখনো চলছে পশু পরিচর্যা।  ভাল দাম পাওয়ার আশায় আছেন সিরাজগঞ্জের খামারীরা। রাজবাড়ীতে প্রস্তুত ১০ হাজারেরও বেশি গরু। বড় গুরু সংগ্রহে ব্যাপারীদের ভীড় বাড়ছে মানিকগঞ্জে।

কোরবানি ঈদের আগে খামারগুলোতে শেষ সময়ের পশু পরিচর্যায় ব্যস্ত খামারীরা। সিরাজগঞ্জের শাহজাদপুরসহ বেশকিছু এলাকায় এভাবেই বছরব্যাপী পরিশ্রম করে গরু মোটাতাজা করে কোরবানির হাটে তোলার প্রস্তুতি নিচ্ছেন তারা।

ভারতীয় গরু বাজার দখল না করলে মুনাফার আশা খামারীদের।

রাজবাড়ীর পাঁচ উপজেলায় এবার ৬ হাজারের বেশি ষাড়, ১ হাজারের মতো গাভী, এবং সাড়ে ৩ হাজার ছাগলসহ কোরবানির জন্য প্রস্তুত করা হয়েছে। এখানকার খামার থেকে এরইমধ্যে বিভিন্ন জায়গায় পাঠানো হয়েছে কয়েক হাজার পশু। এখনো খামারে খামারে চলছে পশু পরিচর্যা।

বড় আকারের গরুর জন্য খ্যাতি রয়েছে মানিকগঞ্জের খামারীদের। এখানকার বিভিন্ন খামারে পছন্দের ষাঢ় সংগ্রহ ক্রেতা যেমন আসছেন, তেমনি ভীড় করছেন ব্যাপারীরাও।

জেলার সবচে বড় গরুটি সাটুরিয়া উপজেলার দেলুয়া গ্রামের খান্নু মিয়ার বাড়িতে। খান্নু মিয়া গরুটির নাম দিয়েছেন রাজাবাবু। কোরবানির হাটে ২০ লাখের বেশি দামে রাজাবাবুকে বিক্রি করতে পারবেন বলে আশাবাদী এই খামারী।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি