ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

কোয়ারেন্টাইনে দুই ক্রিকেটারসহ বিসিবির প্রধান চিকিৎসক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৩০, ২০ মার্চ ২০২০ | আপডেট: ১২:৩৫, ২০ মার্চ ২০২০

পৃথিবীর অন্যান্য দেশের ন্যায় বাংলাদেশেও ছড়িয়ে পড়েছে প্রাণঘাতি করোনা ভাইরাস। সরকারের দেয়া তথ্যমতে আক্রান্ত ও মৃতের সংখ্যা কম হলেও দ্রুত তা প্রকট আকার ধারণ করতে পারে বলে মনে করছেন অনেকে। 

করোনার প্রকোপ ঠেকাতে বিদেশফেরতদের হোম কোয়ারেন্টাইনে রাখা হচ্ছে। যারা সরকারের দেয়া বিধান লঙ্ঘন করছেন তাদের জরিমানাও করা হচ্ছে। চলমান এই সংকট মুহূর্তে এবার অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরী।  

যেখানে সরকারের নির্দেশ অমান্য করে কোয়ারেন্টাইনে থাকছেন না বিদেশফেরতরা, সেখানে বিদেশ থেকে ফিরেই দুই তরুণ ক্রিকেটারকে নিয়ে সরাসরি কোয়ারেন্টাইনে ঢুকেছেন তিনি। দুই ক্রিকেটার হলেন, সাদমান ইসলাম অনিক ও মৃত্যুঞ্জয় চৌধুরী নিপুণ।

কবজির চোটের কারণে বাঁহাতি ওপেনার সাদমান ও কাঁধের ইনজুরি সারাতে অনূর্ধ্ব-১৯ দলের পেসার মৃত্যুঞ্জয়কে চলতি মাসের শুরুতে অস্ট্রেলিয়া পাঠিয়েছিল বিসিবি। এ দুজনের সঙ্গে যান বিসিবির প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরীও। সফল সার্জারি গত বৃহস্পতিবার তারা দেশে ফেরেন। 

অবাধে ঘোরাফেরা না করে সরকারের নির্দেশনা অনুযায়ী তিনজনই এখন রয়েছেন হোম কোয়ারেন্টাইনে। এ তথ্য জানিয়েছেন খোদ বিসিবির প্রধান চিকিৎসক। একইসঙ্গে সকলকে সরকারের নির্দেশনা মেনে চলার তাগিদও দিয়েছেন তিনি।

গণমাধ্যমকে দেয়া এক সাক্ষাৎকারে দেবাশিষ বলেন, ‘আমরা দুদিন হলো অস্ট্রেলিয়া থেকে দেশে ফিরেছি। আমার সঙ্গে অস্ত্রোপচার শেষে দেশে ফিরেছে (সাদমান ইসলাম) অনিক ও মৃত্যুঞ্জয় (চৌধুরী নিপুণ)। আমরা তিনজনই হোম কোয়ারেন্টাইনে আছি। সরকারের নির্দেশ এটি, আমাদের মানতেই হবে। আমরা যদি না মানি অন্যদের জন্য এটি বাজে দৃষ্টান্ত হয়ে থাকবে।’

বিসিবি চিকিৎসক মনে করেন দেশের মানুষদের সুরক্ষার কথা বিবেচনায় নিয়ে বিদেশ ফেরত সবারই এটা মেনে চলা উচিত, ‘এটা বিদেশ থেকে যারা আসবে সবারই উচিত। নিজে যেন ভুল করে অন্যের জন্য বিপদ না হয় এটাই ভাবতে হবে। করোনা নিয়ে কোন ঝুঁকি নেয়া যাবে না।’

সার্জারির পর এখন কী অবস্থান সাদমান ও মৃত্যুঞ্জয়ের? কবে নাগাদ ফিরতে পারবেন মাঠবে? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘ওরা দু’জন (সাদমান-মৃত্যুঞ্জয়) ভালো আছে। মাঠে ফেরার বিষয়টা এখন বলা কঠিন। তবে তিন মাস লাগবেই। বেশিও লাগতে পারে।’

এদিকে, করোনা প্রতিরোধে সবধরনের ক্রিকেট অনির্দিষ্টকালের জন্য স্থগিত করেছে বিসিবি। বৃহস্পতিবার (১৯ মার্চ) দুপুরে এক সংবাদ সম্মেলনে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এমপি এ ঘোষণা দেন। 

এআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি