ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

ভারত-বাংলাদেশ সিরিজ

খেলা না হতেই ফলাফল জানালেন লক্ষ্মণ!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:২৯, ১ নভেম্বর ২০১৯

সাকিব ইস্যু চাপা পড়ে ক্রীড়ামোদীদের সব ফোকাস এখন ভারত-বাংলাদেশ সিরিজের ওপর। বহুকাঙ্ক্ষিত এ সিরিজ নিয়ে এরইমধ্যে শুরু হয়ে গেছে নানা জল্পনা-কল্পনা। অনেকে তো এর ভবিষ্যদ্বাণীও করে ফেলেছেন ইতোমধ্যে। তাদেরই একজন ক্রিকেট বিশেষজ্ঞ সাবেক ভারতীয় ক্রিকেটার ভিভিএস লক্ষ্মণ। 

সফরকারী বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজটি ভারতের জন্য কঠিনই হবে উল্লেখ করে ওই ভবিষ্যদ্বাণী করেন তিনি। খেলা শুরুর দুইদিন আগেই শুক্রবার তিনি জানান, তিন ম্যাচ সিরিজের ফলাফল হবে ২-১ এবং শেষ পর্যন্ত সিরিজ জিতবে টিম ইন্ডিয়া। তবে জয়ের সম্ভাবনা থাকবে টাইগারদেরও। এমনই ভবিষ্যদ্বাণীই করেছেন ভারতীয় এ কিংবদন্তি ব্যাটসম্যান।

আগামী রোববার (৩ নভেম্বর) দিল্লির অরুণ জেটলি (সাবেক ফিরোজ শাহ কোটলা) স্টেডিয়ামে প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে ভারত ও বাংলাদেশ। শক্তিমত্তায় সফরকারীদের চেয়ে যোজন যোজন এগিয়ে স্বাগতিকরা। তবে খেলায় তীব্র প্রতিদ্বন্দ্বিতা হবে এবং সিরিজটি ভারতের জন্য কঠিন হবে বলেই জানিয়েছেন লক্ষ্মণ।

এর ব্যাখ্যা হিসেবে লক্ষ্মণ বলেন, ভারতীয় দলে নেই নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি। এ সিরিজে বিশ্রামে আছেন তিনি। বেশ কিছুদিন ধরে দলের বাইরে মহেন্দ্র সিং ধোনিও। যে কারণে মিডলঅর্ডারে অভিজ্ঞ ব্যাটসম্যানের অভাববোধ করবে দল।

অন্যদিকে, বাংলাদেশের পরাজয়ের কারণ হিসেবে- বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের দলে না থাকাকেই উল্লেখ করেন বর্তমান এই ক্রিকেট বিশেষজ্ঞ। জুয়াড়ির প্রস্তাব গোপন রাখায় সব ধরনের ক্রিকেট থেকে এক বছর দূরে থাকতে হবে সাকিবকে। যদিও সেরা এই টাইগারের অনুপস্থিতিতেও লাল-সবুজ জার্সিধারীদের শক্তিশালী দল মনে করছেন লক্ষ্মণ।

এদিন স্টার স্পোর্টসের ‘দ্য গেম প্ল্যান শো’ অনুষ্ঠানে তিনি বলেন, বাংলাদেশ শক্তিশালী দল নিয়েই সফর করছে। মুশফিক-মাহমুদউল্লাহরা ভারতের ওপর ঝাঁপিয়ে পড়বে। মোস্তাফিজ আবার মাঠ কাঁপাতে পারে। স্বভাবতই ভারতের জন্য সিরিজটা কঠিন হবে। তবে আমার ধারণা, শেষ পর্যন্ত সিরিজ জিতবে ভারত। ফলাফল হবে ২-১।

ভারতের সিরিজ জেতার পেছনে একটা ব্যাখ্যাও দাঁড় করিয়েছেন লক্ষ্মণ। তিনি বলেন, বর্তমানে ফর্মের তুঙ্গে আছেন রোহিত শর্মা ও লোকেশ রাহুল। স্বরূপে ফিরতে পারে শিখর ধাওয়ানও। আর সিরিজ জয়ের জন্য ভারতীয় ব্যাটিং সামর্থ্যই মূখ্য। 

যদিও লক্ষ্মণের এহেন ভবিষ্যদ্বাণীতে ভড়কে যাচ্ছেন না কোটি টাইগার ভক্ত-সমর্থক। সাকিব-তামিমহীন মুশফিক-রিয়াদদের কাছে যথোপযুক্ত লড়াই-ই আশা করছেন তারা। 

ক্রিকেটার লিটন দাসের কথাতে তেমন চিত্রই ফুটে উঠেছে। সাকিবকে ছাড়া ভারতের বিপক্ষে কোন সমস্যাই হবে না বলে জানিয়েছেন এই মারকুটে ব্যাটসম্যান।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি