ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

গভীররাতে করোনার উপসর্গে মৃতের দাফনে ইউএনও

ভাণ্ডারিয়া সংবাদদাতা

প্রকাশিত : ১৫:১৫, ১৫ জুন ২০২০ | আপডেট: ১৫:৫৭, ১৫ জুন ২০২০

ইউএনও’র তত্ত্বাবধানে ভাণ্ডারিয়ায় লাশ দাফন, ছবি- একুশে টেলিভিশন।

ইউএনও’র তত্ত্বাবধানে ভাণ্ডারিয়ায় লাশ দাফন, ছবি- একুশে টেলিভিশন।

পিরোজপুরের ভাণ্ডারিয়ায় করোনার উপসর্গ নিয়ে গৌতম (৩৮) ও বারেক হাওলাদার (৬৫) নামের দুই ব্যক্তির মৃত্যু হয়েছে। কিন্তু মৃতের পরিবার ও আত্মীয়-স্বজন কেউ এগিয়ে না আসলে দায়িত্ব নিয়ে তাদের কাফন, জানাজা, দাফন ও সৎকারের ব্যবস্থা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল আলম নবীন।

গত রোববার (১৪ জুন) সন্ধ্যায় ভাণ্ডারিয়া হাসপাতাল সংলগ্ন গুচ্ছ গ্রামে ঘটে এমনই ঘটনা। এসময় উপস্থিত ছিলেন ভাণ্ডারিয়া উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ এইচ এম জহিরুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মেডিকেল টিমের সদস্যরা ও মিরাজুল ইসলাম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবক দলের সদস্যরা।

বিষয়টি নিশ্চিত করে ভাণ্ডারিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল আলম নবীন জানান, গতকাল সন্ধ্যায় খবর পাই যে ভাণ্ডারিয়া হাসপাতাল সংলগ্ন গুচ্ছ গ্রামে করোনা উপসর্গ নিয়ে বারেক হাওলাদার নামে একজন সবজি বিক্রেতা এবং গৌতম নামে এক পান বিক্রেতার মৃত্যু হয়েছে। তাৎক্ষণিক উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ এইচ এম জহিরুল ইসলামকে সঙ্গে নিয়ে তার মেডিকেল টিমের সদস্যরাসহ তাদের বাড়িতে যাই। সেখানে স্পেশাল  দাফন-কাফন ও জানাজা টিমের সদস্যরাও উপস্থিত ছিলো। এরপর গভীর রাতে স্বাস্থ্যবিধি মেনে মৃত ব্যক্তির গোসল, জানাজা, দাফন ও সৎকার সম্পন্ন করি।

ইউএনও’র তত্ত্বাবধানে ভাণ্ডারিয়ায় করোনার উপসর্গে মৃতের জানাজা, ছবি- একুশে টেলিভিশন। 

উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ এইচ এম জহিরুল ইসলাম বলেন, উভয়ের নমুনা সংগ্রহ করা হয়েছে। রেজাল্ট পেলে জানা যাবে তারা করোনা পজিটিভ ছিলেন কিনা। তবে এরইমধ্যে তাদের পরিবার ও আশপাশের প্রতিবেশীদের অবরুদ্ধ করে দেয়া হয়েছে।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি