ঢাকা, রবিবার   ১২ মে ২০২৪

জাতিসংঘের অধিবেশনে যোগ দিতে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৩২, ১৬ সেপ্টেম্বর ২০১৭ | আপডেট: ২১:৪০, ২৫ সেপ্টেম্বর ২০১৭

জাতিসংঘের সাধারণ পরিষদের ৭২তম অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কের উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার দুপুর ২টা ১০ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে একটি ভিভিআইপি ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আবুধাবির উদ্দেশে রওনা হন তিনি।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন। তিনি আরও জানান, আবুধাবি থেকে ইত্তেহাদের একটি ফ্লাইটে রোববার ৪টা ২০ মিনিটে নিউইয়র্কের জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবেন প্রধানমন্ত্রী।

নিউইয়র্কের জন এফ কেনেডি বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানাবেন যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূত এম জিয়াউদ্দিন ও জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন।

শাহজালাল বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের, সংসদের প্রধান হুইপ আ স ম ফিরোজ, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, প্রধানমন্ত্রীর উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, সেনাপ্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক, নৌবাহিনী প্রধান এডমিরাল মুহাম্মদ নিজামউদ্দিন, বিমানবাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল আবু এসরার, পুলিশের আইজিপি শহীদুল হকসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

১৮ থেকে ২৮ সেপ্টেম্বর পর্যন্ত তিনি নিউইয়র্ক, ওয়াশিংটন ও ভার্জিনিয়ায় অবস্থান করে জাতিসংঘ অধিবেশনসহ বিভিন্ন কর্মসূচিতে অংশগ্রহণ করবেন। সাধারণ অধিবেশনে মিয়ানমারের রোহিঙ্গা সঙ্কটের ‘মূল কারণগুলো’ তুলে ধরে তা নিরসনে বাংলাদেশের প্রস্তাব বিশ্বনেতাদের সামনে তুলে ধরবেন।

এবার এমন এক সময়ে বিশ্ব নেতারা জাতিসংঘ অধিবেশনে মিলিত হচ্ছেন, যখন মিয়ানমারের রাখাইন রাজ্যে সেনাবাহিনীর নির্যাতনের মুখে লাখ লাখ রোহিঙ্গার পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিচ্ছেন।

২৯ সেপ্টেম্বর শুক্রবার রাত সাড়ে ১০টায় লন্ডনের উদ্দেশে ওয়াশিংটন ডিসি ত্যাগ করবেন শেখ হাসিনা। এরপর ১ সেপ্টেম্বর রোববার বাংলাদেশ বিমানের ফ্লাইট (বিজি-০২) ঢাকার উদ্দেশে লন্ডন ত্যাগ করবে। সোমবার বেলা সাড়ে ১১টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করার কথা রয়েছে তার।

 

টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি