ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

জাবরা এলিট ২৫ই হেডফোনের মোড়ক উন্মোচন

প্রকাশিত : ১১:১৮, ২৮ জুন ২০১৯ | আপডেট: ১৫:০৭, ২৮ জুন ২০১৯

বাংলাদেশের বাজারে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছে জাবরা এলিট ২৫ই হেডফোন। মোড়ক উন্মোচনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে বাংলাদেশে শুরু হয় ডিভাইসটির বাজারজাতকরণ।

বৃহস্পতিবার (২৭ জুন) রাজধানীর একটি হোটেলে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে ফ্ল্যাগশিপ হেডফোন ডিভাইসটি উন্মুক্ত করা হয়। জাবরা’র দক্ষিণ এশিয়া অঞ্চলের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) পিটার জয় সেলান ডিভাইসটির উন্মোচন করেন।

এর আগে জাবরা এবং এলিট ২৫ই সম্পর্কে পিটার বলেন, হেডফোন মার্কেটের বিশ্ব বাজার দখল প্রসঙ্গে জাবরা’র অবস্থান এখন পঞ্চম। তবে একটি স্বাধীন এবং তৃতীয় পক্ষ বিশ্লেষণী প্রতিষ্ঠানের মতে, অডিও এবং মাইক্রোফোন ফিচারের বিভিন্ন বিষয়ে এপলের ইয়ার বাড এবং হেডফোন ব্র্যান্ড বস এর থেকে এগিয়ে আছে। কোনটিতে আবার বস এর সমকক্ষ জাবরা। তবে কোন সূচকেই পিছিয়ে নেই আমরা। প্রায় সবধরনের পেশা ও মানুষের লাইফস্টাইলকে বিবেচনায় নিয়ে আমাদের হেডফোনগুলো ডিজাইন করা হয়েছে। ডিভাইসগুলো ব্যবহারকারী এবং গ্রাহকদের প্রিমিয়াম কোয়ালিটি সাউন্ড এক্সপেরিয়েন্স দেবে।

অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশে এলিট ২৫ই এর পরিবেশক প্রতিষ্ঠান টেক রিপাবলিক বাংলাদেশের এমডি এইচ এম ফয়েজ মোর্শেদ ছিলেন, টেকরিপাবলিক লিমিটেডের নির্বাহী পরিচালক মেহেদী হাসান, চেয়ারম্যান মশিউর রহমান রাজু এবং পরিচালক কাজী ইকরামুল গণী।

বাংলাদেশের বাজারে এলিট ২৫ই এর দাম নির্ধারণ করা হয়েছে চার হাজার ৯০০ টাকা। সাথে থাকছে এক বছরের বিক্রয়োত্তর সেবা।

এক নজরে এলিট ২৫ই এর ফিচারস :

নয়েস রিডাকশন : ডিভাইসটির সবথেকে শক্তিশালী দিক হল এর নয়েস রিডাকশন বা নয়েস ক্যান্সেলেশন প্রযুক্তি। ডিভাইসটির আশেপাশের প্রায় ৯৫ শতাংশ অবাঞ্চিত শব্দ বা বাতাসের হুহু আওয়াজ প্রতিরোধ করতে সক্ষম এটি। তারবিহীণ ব্লুটুথ প্রযুক্তির এই হেডফোনটি দিয়ে প্রচুর বাতাসের মাঝে দাঁড়িয়ে কথা বললেও অপর প্রান্ত থেকে স্পষ্টভাবে কথা শোনা যাবে।

দীর্ঘ ব্যাটারি ব্যাকাপ : টানা ১৮ ঘণ্টার মত দীর্ঘক্ষণ ব্যাটারি ব্যাকআপ সম্পন্ন এই ডিভাইসটি দারুণ টেকসই এবং ব্যবহার বান্ধব। এছাড়াও এক সপ্তাহ সময়ে মাত্র একবার চার্জ দিয়েও সর্বোচ্চ টানা ১৮ ঘণ্টা ব্যবহার করা যাবে এটি।

টেকসই ও স্থায়ীত্ব : নেকব্যান্ড ধরনের এই হেডফোনটি ব্যবহারকারীর সুবিধা অনুযায়ী বাঁকানো যাবে। ফলে ভেঙ্গে যাওয়ার ভয় নেই। এছাড়াও আইপি৫৪ তারকা খেতাবপ্রাপ্ত এলিট ২৫ই বাতাস, ধূলা এবং পানি প্রতিরোধী। তাই ব্যবহারকারী ধূলাবালি বা পানির চিন্তা ছাড়াই দেদারছে ব্যবহার করতে পারবে জাবরা এলিট ২৫ই।

সর্বোত্তম সংযোগ ও ডেডিকেটেড ভয়েস কন্ট্রোল বাটনঃ ব্লুটুথের মাধ্যমে ৮টি এবং মাল্টি ইউজের মাধ্যমে একইসময়ে দুইটি ডিভাইসে ব্যবহার করা যাবে এটিকে। মুঠোফোন স্পর্শ না করেই হেডফোনটি দিয়েই যাবতীয় অডিও এর কাজ করা যাবে। মুঠোফোন ব্যবহার না করেই সেটিতে সেভ থাকা কোন নম্বরে কল করা যাবে, কল রিসিভ করা যাবে। এছাড়াও আরও যাবতীয় কাজসহ গুগল নাউ বা এপলের সিরি ফিচারও ব্যবহার করা যাবে এটিতে।

এছাড়াও এলিট ২৫ই এবং জাবরা’র অন্যান্য ডিভাইস সম্পর্কে বিস্তারিত জানা যাবে জাবরা’র ওয়েবসাইট www.apac.jabra.com/elite25e এ। আর বাংলাদেশে অনলাইনেও কেনা যাবে এটি। এরজন্য ভিজিট করতে হবে www.techrepublicbd.com ওয়েবসাইট।

এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি