ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

জাবি প্রেসক্লাবের দশক পূর্তিতে বৃক্ষরোপণ

জাবি প্রতিনিধি

প্রকাশিত : ১৮:২৯, ২২ জানুয়ারি ২০২২

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের এক দশক পূর্তি উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হয়েছে। শুক্রবার (২১ জানুয়ারি) বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র প্রাঙ্গণে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়। দশ বছর পূর্তিতে ফলজ, বনজ ও ঔষধি গাছের ১০টি চারা রোপণ করা হয়। এই বৃক্ষের মধ্যে লিচু, নিম, জামরুল, হরীতকী, বহেরা, গর্জন প্রভৃতি ফলদ, বনজ ও ঔষধি গাছের চারা রয়েছে।

বৃক্ষরোপণ কর্মসূচিতে জাবি প্রেসক্লাবের সভাপতি ইমন মাহমুদ বলেন, “বস্তুনিষ্ঠ সাংবাদিকতা চর্চার ধারা অব্যাহত রাখার লক্ষ্য নিয়ে ২০১২ সালের একুশ জানুয়ারি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব প্রতিষ্ঠিত হয়। ইতোমধ্যে সংগঠনটি গৌরবের সাথে দশটি বছর পার করেছে। জাবি প্রেসক্লাব সাংবাদিকতার পাশাপাশি সবসময়ই স্বতঃস্ফূর্তভাবে বিভিন্ন সামাজিক কার্যক্রমকে উৎসাহিত করে থাকে। তারই ধারাবাহিকতায় আমাদের আজকের এই বৃক্ষরোপণ কর্মসূচি।”

এ সময় সংগঠনটির সদ্য বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক খলিলুর রহমান বলেন, “প্রতিষ্ঠালগ্ন থেকেই জাবি প্রেসক্লাব যে কোনও সত্যনিষ্ঠ দাবির পক্ষে জোরালো অবস্থান রেখে আসছে। আমরা আজ দশম বর্ষ অতিক্রম করে একাদশে পদার্পণ করেছি। করোনা পরিস্থিতিতে প্রকৃতির চাহিদা অনুযায়ী বৃক্ষরোপণ কর্মসূচিকে বেঁচে নিয়েছি। আমরা বলতে চাই বেঁচে থাকুক প্রকৃতি। আবার করোনামুক্ত পরিবেশে বিচরণ করার প্রত্যাশা রাখি।”
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি