ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

জিএসটির সি ইউনিটের পরীক্ষায় হাবিপ্রবি কেন্দ্রে ১২৮৮ ভর্তিচ্ছু

হাবিপ্রবি প্রতিনিধি

প্রকাশিত : ১১:২৪, ১ নভেম্বর ২০২১

২০টি সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি (জিএসটি) বিশ্ববিদ্যালয়ের সি ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশ নিতে যাচ্ছে দেশের প্রায় ৩৩ হাজার ৪৩৭ পরিক্ষার্থী। এর মধ্যে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) কেন্দ্রে অংশ নেবেন ১ হাজার ২৮৮ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী।

সোমবার (১ নভেম্বর) ১২টায় সি ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু হবে। বিষয়টি নিশ্চিত করেছেন হাবিপ্রবির ভর্তি পরীক্ষা কমিটির সদস্য সচিব ও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. মো. ফজলুল হক।

এরইমধ্যে পরীক্ষা গ্রহণের সকল প্রস্তুতি শেষ করেছে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। তবে করোনা মহামারির কারণে পরীক্ষার্থীদের মানতে হবে বাধ্যতামূলক স্বাস্থ্যবিধি।

হাবিপ্রবির ভর্তি পরীক্ষা কমিটির সচিব অধ্যাপক ডা. মোঃ ফজলুল হক বলেন, জিএসটির ‘এ’ ও ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় হাবিপ্রবি কেন্দ্র থেকে প্রায় সাড়ে ৬ হাজার শিক্ষার্থী অংশ নেয়। তবে ‘সি’ ইউনিটের পরীক্ষায় হাবিপ্রবি থেকে মাত্র ১ হাজার ২৮৮ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী অংশ নেয়ার কথা রয়েছে। 

পরীক্ষার জন্য বিশ্ববিদ্যালয়ের ২০টি কক্ষ ব্যবহার করা হবে।

অন্যদিকে, ভর্তি পরীক্ষার সার্বিক প্রস্তুতির ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বলেন, আমরা ইতিমধ্যে সকল প্রকার প্রস্তুতি গ্রহণ করেছি। ভর্তি পরীক্ষা উপলক্ষে পুরো ক্যাম্পাস ক্লোজ সার্কিট টেলিভিশন ক্যামেরার (সিসিটিভি) আওতায় আনা হয়েছে। পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে পুলিশ সহ অন্যান্য নিরাপত্তা কর্মী নিয়োজিত থাকবে। 

এছাড়া শিক্ষার্থী ও অভিভাবকদের বসার জন্য স্টলের ব্যবস্থা করা হয়েছে।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি