ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের একাদশ ফাঁস!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:২২, ২১ ফেব্রুয়ারি ২০২০ | আপডেট: ২৩:২৬, ২১ ফেব্রুয়ারি ২০২০

কোচ রাসেল ডোমিঙ্গোর সঙ্গে অধিনায়ক মোমিনুল হক

কোচ রাসেল ডোমিঙ্গোর সঙ্গে অধিনায়ক মোমিনুল হক

সাকিব-মাহমুদুল্লাহ নেই, মিরাজও অফ ফর্মে। এ অবস্থায় জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টে কেমন হবে বাংলাদেশের একাদশ? এ প্রশ্নের উত্তর পেতে অপেক্ষা করতে হবে আরও কয়েক ঘণ্টা। চূড়ান্ত উত্তরটা পাওয়া যাবে শনিবার সকালে টসের পর। তবে তার আগে আজ একটা ধারণা দিয়ে রাখলেন প্রধান কোচ রাসেল ডমিঙ্গো।

বাংলাদেশি স্পিনে বরাবরই ধুঁকেছে জিম্বাবুয়ে। এদিকে, দেশের মাটিতে সর্বশেষ টেস্ট ম্যাচটা পেসার না নিয়েই খেলেছে বাংলাদেশ। তারপরও প্রধান কোচ জানালেন, শনিবার একাদশ সাজাতে পারেন দুজন পেসার নিয়েই।

ডমিঙ্গো বললেন, ‘আমরা সম্ভবত দুজন পেসার নিয়ে খেলতে নামছি। স্রেফ একজন পেসার নিয়ে খেললে আসলে দলের খুব একটা উপকার হয় না। তিন পেসার খেলাতে পারলে ভালো হতো। যদি এমন একজন থাকতো যে, পেস বোলিং করবে এবং সাত নম্বরে ব্যাটিংটাও করে দিবে, তাহলে ভালো হতো। কিন্তু আমাদের তেমন কেউ নেই।’

প্রধান কোচ বলেন, ‘আমরা যদি তিন পেসার নিয়ে খেলি তাহলে ব্যাটিং লাইনআপ হালকা হয়ে যায়। কারণ আমাদের দুজন স্পিনার নিতেই হবে। যতদিন সাইফুদ্দিন ফিট না হবে বা এমন কাউকে না পাব যে ১০-১৫ ওভার পেস বোলিং করবে এবং সাতে ব্যাট করবে, ততোদিন আমাদের দুজন পেসার নিয়েই নামতে হবে।’

প্রধান কোচের এই কথার প্রেক্ষিতে আন্দাজ করে একাদশ নির্বাচন করাই যায়! ওপেনিংয়ে তামিম ইকবালের সঙ্গে সাইফ হাসানের নামার সম্ভাবনাই বেশি। তিনে নাজমুল হোসেন শান্ত, চারে অধিনায়ক মোমিনুল হক আর পাঁচে মুশফিকুর রহিম। পাকিস্তানে ফিফটি হাঁকানোয় ছয় নম্বরের জন্য মোহাম্মদ মিঠুনকে হয়তো বাদ রাখা হবে না। আর সাত নম্বরে থাকছেন উইকেটের পিছনে দাঁড়ানো লিটন দাস।

বাকীদের মধ্যে- স্পিনার দুজন নেয়া হলে তাইজুল ইসলামের সঙ্গে নাঈম হাসানের থাকার সম্ভাবনাই বেশি। সেক্ষেত্রে বেঞ্চে বসে থাকতে হবে মেহেদি হাসান মিরাজকে। পেস আক্রমণে থাকবেন আবু জায়েদ রাহীর সঙ্গে ইবাদত হোসেন বা তাসকিন আহমেদ।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: 
তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসাইন শান্ত, মোমিনুল হক, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, তাইজুল ইসলাম, নাঈম হাসান, আবু জায়েদ রাহী ও তাসকিন আহমেদ।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি