ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

জুভেন্টাসে রোনালদোর প্রথম শিরোপা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:১১, ১৭ জানুয়ারি ২০১৯

ক্লাব পাল্টালেও স্বভাবটা একদমই পাল্টাননি পাঁচবারের বর্ষসেরা ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদো। রিয়াল মাদ্রিদের বিভিন্ন প্রতিযোগিতার ফাইনালে গোল করাটা তার কাছে স্বাভাবিক ব্যাপার ছিল। সেই ধারাবাহিকতা ধরে রাখলেন জুভেন্টাসেও। আর জুভেন্টাসের হয়ে প্রথম কোনও ফাইনাল খেলতে নেমেই জ্বলে উঠলেন পর্তুগিজ ফরোয়ার্ড।

বুধবার রাতে সৌদি আরবের জেদ্দায় কিং আবদুল্লাহ স্পোর্টস সিটি স্টেডিয়ামে রোনালদোর করা একমাত্র গোলেই ইতালিয়ান সুপার কোপার ফাইনালে এসি মিলানকে ১-০ ব্যবধানে হারায় জুভেন্টাস। আর রোনালদো পেলেন নতুন ক্লাবের হয়ে প্রথম ট্রফি জয়ের স্বাদ।

প্রথমার্ধে ভালো দুটি সুযোগ পেয়েছিল মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির দল। ম্যাচের ৩১তম মিনিটে পাল্টা-আক্রমণে জর্জো কিয়েল্লিনির ভলি অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। আর ম্যাচের ৪৩তম মিনিটে রোনালদোর বাইসাইকেল কিক ক্রসবার ঘেঁষে বাইরে চলে যায়। প্রথমার্ধে গোল শূন্য থেকেই বিরতিতে যায় দু’দল।

দ্বিতীয়ার্ধে দুই দলই গোলের জন্য মরিয়া হয়ে খেলতে থাকে। ম্যাচের ৪৯তম মিনিটে কুত্রোনের শট গোলবারে লেগে বাইরে চলে গেলে গোল বঞ্চিত হয় জুভেন্টাস। অবশেষে ম্যাচের ৬১তম মিনিটে রোনালদোর নৈপুণ্যে কাঙ্ক্ষিত গোলটি পায় জুভেন্টাস। বসনিয়ার মিডফিল্ডার মিরালেম পিয়ানিচের চিপশটে বাড়ানো বল হেডে ঠিকানায় পাঠান রিয়াল মাদ্রিদের সাবেক ফরোয়ার্ড। নতুন ঠিকানায় সব প্রতিযোগিতা মিলিয়ে এই নিয়ে ২৬ ম্যাচে ১৬ গোল করলেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার। ম্যাচের বাকি সময়ে ঘুরে দাঁড়াতে পারেনি এসি মিলান। ফলে রেকর্ড অষ্টমবারের মতো ইতালিয়ান সুপার কোপা শিরোপা ওঠে জুভেন্টাস ঘরে।

সূত্র: গোল ডটকম

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি